ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানিয়ারচর সেতুটি চিত্রশিল্পী চুনীলাল দেওয়ানের নামে নামকরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
নানিয়ারচর সেতুটি চিত্রশিল্পী চুনীলাল দেওয়ানের নামে নামকরণ

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর ওপর নির্মিত ২২৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ মিটার দীর্ঘ সেতুটি চিত্রশিল্পী বাবু চুনীলাল দেওয়ানের নামে নামকরণ করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে সেতুটির নামফলক উদ্বোধন করেন রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এসময় নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জাহেদুল ইসলাম, রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনুর সালেহীন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমাসহ বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডের ২০ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন ইসিবি ৫০০ মিটার দীর্ঘ এ সেতুটি নিমার্ণ করে।

উল্লেখ্য, রাঙামাটি সদর-নানিয়ারচর-লংগদু-বাঘাইছড়ি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ১৯৯৩ সালে নানিয়ারচর অংশে চেঙ্গী নদীর ওপর সেতু নির্মাণের পরিকল্পনা করা হয়। ২০১৫ সালের ৩১ অক্টোবর সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখানে সেতু নির্মাণের ঘোষণা দেন।

২০২২ সালের ১২ জানুয়ারি বুধবার সকালে ঢাকায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানিয়ারচর চেঙ্গী নদীর ওপর নির্মিত সেতুর উদ্বোধন করেন। উদ্বোধনের মধ্য দিয়ে রাঙামাটির নানিয়ারচরে চেঙ্গী নদীর ওপর নির্মিত পার্বত্য চট্টগ্রামের দীর্ঘতম সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

২০২৩ সালের ৩ জানুয়ারি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে নানিয়ারচর সেতুটিকে বিশিষ্ট চিত্রশিল্পী ‘বাবু চুনীলাল দেওয়ান সেতু’ নামে নামকরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।