ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ৭ যানবাহনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
কিশোরগঞ্জে ৭ যানবাহনকে জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে শব্দ দূষণ নিয়ন্ত্রণের লক্ষ্যে সাতটি যানবাহনকে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের কাটাবাড়িয়া বড়পুল মোড়ে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।

নেতৃত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাবের আহমেদ।  

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ, পরিদর্শক নয়ন কুমার রায় ও জেলা আইন-শৃঙ্খলা বাহিনীর একটি তদারকি দল।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের কাটাবাড়িয়া বড়পুল মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনের হর্ন চেক করা হয়। অভিযানে শব্দ দূষণকারী হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে সাতটি যানবাহনকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়াও জব্দকৃত হাইড্রোলিক হর্নগুলো বিনষ্ট করা হয়। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শব্দ দূষণ রোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।  

পরিবেশ অধিদপ্তরের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।