ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে শেষ হলো কমরেড অমল সেনের স্মরণ সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
যশোরে শেষ হলো কমরেড অমল সেনের স্মরণ সভা

যশোর: ইতিহাসখ্যাত তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কমরেড অমল সেনের ২০তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ।

এ উপলক্ষে আয়োজিত কর্মসূচির শেষদিন বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে অমল সেন স্মৃতিরক্ষা কমিটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, অমল সেন স্মৃতিরক্ষা কমিটির সভাপতি ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক কমরেড আব্দুস সাত্তার। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নওশের আলী, মোজাম্মেল হোসেন খান ও তসলিম-উর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অমল সেন স্মৃতিরক্ষা কমিটির সাধারণ সম্পাদক বিপুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, ভবদহ আন্দোলনের নেতা রণজিৎ বাওয়ালি, মঞ্জুরুল আলম প্রমুখ।

সভায় প্রধান বক্তা অধ্যাপক কমরেড আব্দুস সাত্তার বলেন, শাসকশ্রেণি রাজনীতির নামে কৃষকদের শোষণ করছে। এসব বাদ দিয়ে কৃষকদের সার-বীজ ও কৃষি প্রযুক্তি সহায়তা দিতে হবে। আমরা সবাই কৃষকের সন্তান। রাষ্ট্রীয় পাটকল চিনি কল চালু করতে হবে। বন্ধ করতে হবে বিদেশ থেকে চিনি আমদানি।

তিনি আরও বলেন, দেশের কৃষকের দ্বারাই সব চাহিদা মেটানো সম্ভব।

তিনি আরও বলেন, কমরেড অমল সেন নাটকে অভিনয়ের মাধ্যমে আমাদের শিখিয়ে গেছেন কীভাবে একজন বর্গা চাষি তার পরিবারের সঙ্গে প্রতারণা করছে। পরিবারের চাহিদা না মেটাতে পেরে সেই বর্গা চাষীকে মিথ্যার আশ্রয় নিতে হয়।

এদিকে, অমল সেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। মেলার শেষ দিনে ছিল উপচে পড়া ভিড়।

বাংলাদেশ সময়: ২৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
ইউজি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।