ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ফায়ার সেফটি এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ফায়ার সেফটি এক্সপো

ঢাকা: চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে নবম আন্তর্জাতিক ফায়ার, সেফটি এবং সিকিউরিটি এক্সপো ২০২৩।

অগ্নিনির্বাপণ সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যে এ এক্সপো আয়োজন করছে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব)।

আগামী নভেম্বরের ২১-২৩ তারিখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ এক্সপোটি অনুষ্ঠিত হবে।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) যেভরা হোটেলে অনুষ্ঠিত ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে এ বিষয়ে ঘোষণা দেয় ইসাব। অনুষ্ঠানে জানানো হয়, তিন দিনব্যাপী প্রদর্শনীর জন্য নভেম্বরের ২১, ২২ ও ২৩ তারিখ দিন নির্ধারণ করা হয়েছে।

ইসাব সভাপতি জহির উদ্দিন বাবর তার স্বাগত বক্তব্যে বলেন, বাংলাদেশের ভবন এবং কারখানাগুলোর নিরাপত্তায় ইসাব সদস্যদের ভূমিকা অপরিসীম। বর্তমানে বিশ্বের সর্বাধিক নিরাপদ কারখানা বাংলাদেশে রয়েছে এবং আমাদের সদস্যরা তাদের সেবা, প্রতিশ্রুতি এবং প্রযুক্তির মাধ্যমে তা নিশ্চিত করেছেন।

এ আয়োজনকে সফল করতে ইসাবের সঙ্গে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই কাজ করছে জানিয়ে ইসাবের সিনিয়র সহ-সভাপতি মো. নিয়াজ আলী চিস্তি বলেন, ইসাব এখন উৎপাদন এবং বাংলাদেশে বিনিয়োগের জন্য সম্ভাব্য সব বিনিয়োগকারীদের উদ্বুদ্ধ করার জন্য উন্মুখ।

এ আয়োজন সফল করতে সীমাহীন সমর্থন ও সহযোগিতার জন্য সব স্টেক হোল্ডারকে ধন্যবাদ জানান তিনি। সরকার নতুন বিনিয়োগের জন্য সব প্রয়োজনীয় সহায়তাকে উত্সাহিত করছে বলেও সমাপনী বক্তব্যে উল্লেখ করেন ইসাবের সিনিয়র সহ-সভাপতি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এ ধরনের এক্সপো আয়োজনের জন্য এবং শিল্প ও আবাসিক বাড়িগুলিতে অগ্নি নিরাপত্তা এবং নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে দেশকে সহায়তা করার জন্য ইসাবকে ধন্যবাদ জানান। তিনি ইসাবের এগিয়ে যাওয়ার সাফল্য কামনা করেন।

তিনি বলেন, বাংলাদেশ বিনিয়োগের জন্য একটি অপার সম্ভাবনাময় দেশ। দেশের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হচ্ছে। সরকার ব্যবসায়িক পরিবেশ সহজ করেছে। তাই আমি বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য সম্পর্ক জোরদার করার জন্য অনুরোধ করছি।

ইসাব মহাসচিব মাহমুদুর রশীদ বলেন, চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিতব্য তিন দিনব্যাপী প্রদর্শনীতে ১৫০টি ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অগ্নি নিরাপত্তা সরঞ্জামে বিশ্বের সর্বাধুনিক পণ্য প্রদর্শন করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনস্যুলেট জেনারেল বিএম জামাল হোসেন, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের বাণিজ্যিক কনস্যুলার কামরুল হাসান, বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ খান, ইসাব ইসি কমিটির সদস্য ও অন্যান্য অংশীজনরা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।