ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত দুপুর ১২টায়  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত দুপুর ১২টায়  

গাজীপুর: বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে রোববার (২২ জানুয়ারি)। দুপুর ১২টার দিকে শেষ ও দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী।  

বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী ও নিজামুদ্দীন অনুসারী মো. সায়েম বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, শুক্রবার বাদ ফজর হিন্দিতে বয়ান করেন দিল্লির মাওলানা মোরসালিন। তা বাংলায় তরজমা করেন মাওলানা আশরাফুল। এরপর সকাল সাড়ে ৯টা থেকে হেদায়েতের বয়ান শুরু করেন মাওলানা ইউসুফ বিন সাদ কান্দলভী। ইজতেমা শেষে মুসল্লিরা বাড়ি ফিরে কিভাবে আমল করবেন, তাদের কাজ কি এসব বিষয়ে তিনি হেদায়েতের বয়ান করছেন। হেদায়েতের বয়ান শেষেই আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।  

প্রথম পর্বের মতো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন। তবে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও কামারপাড়া সড়কে মুসল্লিদের তেমন ভিড় দেখা যায়নি। আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই মানুষ বিভিন্ন যানবাহনে ও পায়ে হেঁটে ময়দানে দিকে ছুটছে। দেশ বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি গত তিনদিন ধরে ময়দানে জমায়েত হয়েছেন। এখানে এসব মুসল্লি আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় আল্লাহকে রাজি খুশি করতে ও আমল করছেন। আখেরি মোনাজাত শেষে তারা বাড়ি ফিরে যাবেন।  

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ আসর পাকিস্তানের ভাই হারুন কুরেশীর আম বয়ানে মধ্য দিয়ে ইজতেমার দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়। আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আনুষ্ঠানিকতা। এর আগে গত রোববার (১৩ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩ 
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।