ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গভীর রাতে শীতবস্ত্র নিয়ে ছিন্নমূলদের পাশে ‘অদম্য-১৩’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
গভীর রাতে শীতবস্ত্র নিয়ে ছিন্নমূলদের পাশে ‘অদম্য-১৩’

ফরিদপুর: ফরিদপুরে গভীর রাতে পথে-ঘাটে ঘুরে ঘুরে শীতবস্ত্র নিয়ে ছিন্নমূলদের পাশে দাঁড়িয়েছেন ‘অদম্য-১৩’ নামে একটি ভার্চ্যুয়াল সামাজিক সংগঠন।  

শনিবার (২১ জানুয়ারি) দিনগত গভীর রাতে জেলা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ছিন্নমূলদের গায়ে জড়িয়ে দেন সংগঠনটির সদস্যরা।

অদম্য-১৩ এর অ্যাডমিন রিয়াজ আহমেদ পিয়ালের নেতৃত্ব এ সময় তার সঙ্গী হিসেবে ছিলেন সংগঠনটির সদস্য লিপন সাহা, মার্জিয়া সানজি, নাইম ইসলাম, সাদ্দাম হোসেন, মিঠুন কীর্ত্তনীয়া, হাবিব হোসেন, অখিল কুমার, অসীম কুমার, লিউজ প্রমুখ।  

এ ব্যাপারে সংগঠনটির এডমিন রিয়াজ আহমেদ পিয়াল বলেন, ‘রাস্তাঘাটে বের হলে হতদরিদ্র, অসহায়, ছিন্নমূলদের চোখে পড়ে। তাদের জন্য কিছু একটা করার চিন্তা থেকে আমরা বন্ধুরা মিলে একটি ভার্চ্যুয়াল সামাজিক সংগঠন গড়ে তুলি। যে সংগঠনের সদস্য সংখ্যা ১ হাজার জনেরও বেশি। আমরা বিভিন্ন সময়ে সদস্যদের কাছে থেকে টাকা তুলে সমাজের অসহায়, হতদরিদ্র ও ছিন্নমূলদের নানা ধরনের সহযোগিতা করে থাকি। এরই অংশ হিসেবে আমরা শনিবার গভীর রাতে রাস্তা-ঘাটে থাকা অসহায় ও ছিন্নমূলদের শীতবস্ত্র দিয়েছি। যাতে শীতে তারা কষ্ট না পান। ’

পিয়াল বলেন, আমরা এ সংগঠনের পক্ষ থেকে সামাজিক কাজের অংশ হিসেবে রোগীদের ব্লাড ডোনেশন, ব্লাড গ্রুপিং, বৃক্ষরোপণ কর্মসূচিসহ নানা সামাজিক কাজ করে থাকি।

তিনি আরও বলেন, ২০২২ সাল থেকে আমাদের সংগঠনটি কাজ করে যাচ্ছে। সংগঠনটি প্রস্তাবিত পদ্মা ডিভিশনের বন্ধুদের নিয়ে গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।