ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান ডিএমপি কমিশনারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান ডিএমপি কমিশনারের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক

ঢাকা: সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ডিএমপি ওয়ারী বিভাগ আয়োজিত ধলপুর কমিউনিটি সেন্টারে শীতার্ত অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ সর্বদা আইনশৃঙ্খলা রক্ষার কাজ করে। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ মানবিক কাজও করে থাকে। করোনা মহামারির সময়ে যখন নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দুস্থ, অসহায় মানুষের কোনো কাজ ছিল না, তখন পুলিশ তাদের বেতনের টাকা বাঁচিয়ে দুস্থ ও অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করেছে।

এ সময় উপস্থিতদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এলাকায় যারা মাদকসেবী, মাদক কারবারি এবং বিভিন্ন অপরাধে জড়িত, তাদের তথ্য দিয়ে আমাদের সহায়তা করবেন। আপনাদের সন্তান, আত্মীয়-স্বজন মাদক কারবারসহ কোনো অপরাধে জড়িয়ে পড়লে সেই তথ্য দিয়েও আমাদের সহযোগিতা করবেন। তথ্য দিয়ে সহায়তা করলে আপনার এলাকায় শান্তি বিরাজ করবে।

তিনি আরও বলেন, আপনারা সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়। পুলিশ বিপদে-আপদে আপনাদের পাশে দাঁড়ায়। তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করা আপনাদের নৈতিক দায়িত্ব। আপনাদের সঙ্গে নিয়েই আমরা ভালো কাজ করতে চাই। সমাজে ভালো কাজের জন্য সবার সহযোগিতা কামনা করছি।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।