ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে বাঘের আক্রমণে জেলে আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
বাগেরহাটে বাঘের আক্রমণে জেলে আহত

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে সুন্দরবন সংলগ্ন লোকালয়ে বাঘের আক্রমণে অনুকুল গাইন (৪২) নামে এক জেলে আহত হয়েছেন। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশনের সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় বাঘের আক্রমণের শিকার হন এই জেলে।

এসময় সঙ্গে থাকা মাহবুব নামে এক জেলের ডাক-চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে অনুকূলকে উদ্ধার করেন। পরে তাকে উদ্ধার করে দুপুর ১২টার দিকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে, অবস্থা গুরুতর হওয়ায় পরে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বাঘের আক্রমণের শিকার জেলে অনুকুল গাইন মোরেলগঞ্জ উপজেলার আমুরবনিয়া গ্রামের মৃত মুকুন্দ গাইনের ছেলে। তিনি অবিবাহিত, বৃদ্ধ মা কুমুদিনী গাইন একজন মানসিক প্রতিবন্ধী। এছাড়া আর কেউ নেই তার পরিবারে।

অনুকূলের সঙ্গে মাছ ধরতে যাওয়া জেলে মাহবুব শেখ (৩৫) বলেন, আমি অনুকূলের থেকে একটু দূরেছিলাম। হঠাৎ করে তার চিৎকার শুনতে পাই। সে বলছিল, আমাকে বাঘে ধরেছে, বাঁচাও। অনুকূলের চিৎকার শুনে আমিও চিৎকার শুরু করি। তা শুনে স্থানীয় ১০-১৫ জন ডাক-চিৎকার দিয়ে এগিয়ে আসেন। আমিও চিৎকার দিতে দিতে অনুকূলের কাছে এগিয়ে যাই। আমরা যেতে যেতে বাঘটি তাকে ছেড়ে দিয়ে চলে যায়।

আহতের সঙ্গে থাকা স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল মালেক গাজী বলেন, মোরেলগঞ্জ হাসপাতাল থেকে অনুকুলকে নিয়ে খুমেক হাসপাতালে এসেছি। এখানের চিকিৎসকরা বলছেন, অবস্থা তেমন ভাল না। ফুসফুসে আঘাত লেগেছে, ঢাকায় নিতে হবে। এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। এলাকা থেকে আরও লোকজন আসবেন, তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীর বলেন, মাছ ধরার অনুমতি নিয়েই সুন্দরবনে ঢুকেছিলেন অনুকুল গাইন। সকাল সাড়ে ১০ টার দিকে ওই জেলেকে পেছন থেকে আক্রমণ করে একটি বাঘ। এ সময় অন্য জেলেদের ডাক-চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে, বাঘটি তাকে ছেড়ে দিয়ে চলে যায়। আমরা ওই এলাকায় খোঁজ-খবর রাখছি।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, বাঘের থাবায় আহত অনুকুলের মেরুদণ্ড, পাজড়সহ পেটে ক্ষত রয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে‌।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।