ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
খুলনায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

খুলনা: ৫১তম উপ-আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে খুলনা জিলা স্কুল মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার (দায়িত্বপ্রাপ্ত) মো. আব্দুর রশিদ।

তিনি বলেন, কৃতিত্বপূর্ণ জীবন গড়ার অন্যতম মাধ্যম খেলাধুলা। শরীর ঠিক রাখতে খেলাধুলা অত্যন্ত জরুরি। শরীর ঠিক না থাকলে মানসিকভাবেও সুস্থ থাকা সম্ভব নয়। সামাজিক অনুষঙ্গের কারণে আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলা থেকে বিমুখ হয়ে যাচ্ছে। এছাড়া তরুণরা খেলাধুলা ছেড়ে মোবাইলে আসক্তি, মাদক, কিশোর গ্যাংসহ সমাজবিরোধী নানা কাজে জড়িয়ে পড়ছে। এদের ফিরিয়ে আনতে খেলাধুলা চর্চার কোনো বিকল্প নেই। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা খেলোয়াড়দের মিলনমেলা ও আনন্দ মেলায় পরিণত হয়। এ প্রতিযোগিতা থেকে ভালো ক্রীড়াবিদ বেরিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন।

খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা দপ্তরের উপ-পরিচালক খো. রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্র।  

এ সময় খুলনার ১০ জেলার জেলা শিক্ষা অফিসার ও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন। উপ-আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি খুলনা অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।