ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ. লীগ নেতাকে গ্রেফতার দাবি

ঝাড়ু মিছিলের ঘটনায় মামলা, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
ঝাড়ু মিছিলের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মাসুদ সরকার

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার দাবিতে ঝাড়ু মিছিলের ঘটনায় দায়ের করা মামলায় মাসুদ সরকার নামে এক ছাত্রনেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে মামলা এবং গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম।



এর আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে উপজেলা পরিষদ গেটে ধাওয়া পাল্টা ধাওয়ার এ ঘটনা ঘটে।

গ্রেফতার মাসুদ সরকার লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক গণ শিক্ষা বিষয়ক সম্পাদক। তিনি হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুনের সমর্থক।

স্থানীয়রা জানান, গত ৭ নভেম্বর হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার ও আনোয়ার হোসেন মিরুর সঙ্গে প্রকল্প ভাগাভাগি নিয়ে বিতর্ক হয় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুনের। এ ঘটনায় উভয় পক্ষ তাদের কার্যালয় ভাঙচুরের অভিযোগ তুলে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন। প্রথম দিকে থানা পুলিশ কোনো পক্ষের অভিযোগ আমলে না নিলেও উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

সেই মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে প্রধান অভিযুক্ত করা হয়। এ মামলায় দুই ভাইস চেয়ারম্যানসহ বাকি অভিযুক্তরা জামিনে থাকলেও প্রধান অভিযুক্ত লিয়াকত হোসেন বাচ্চু জামিন নেননি। জামিন না নিলেও ক্ষমতার প্রভাবে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। বিভিন্ন সরকারি অনুষ্ঠানে পুলিশের সঙ্গে অংশ নিলেও পুলিশ তাকে গ্রেফতার করেনি বলে অভিযোগ।

এতে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবিতে উপজেলা পরিষদ গেটে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে একটি ঝাড়ু মিছিল বের করেন।

অপরদিকে আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বাচ্চুর সমর্থকরাও পাল্টা মিছিল বের করলে দুই গ্রুপের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো উপজেলা শহরে। খবর পেয়ে অনেক চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

এ ঘটনায় উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার বাদী হয়ে শুক্রবার (২৭ জানুয়ারি) রাতে উপজেলা চেয়ারম্যান গ্রুপের ৪০ জনের বিরুদ্ধে তার ওপর হামলা ও হয়রানির অভিযোগ তুলে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে রাতেই সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ সরকারকে গ্রেফতার করে পুলিশ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন বলেন, বাচ্চু, মিরু, জেসমিন ও তার স্বামী রাজন ও তার লোকজন অতর্কিতভাবে আমার ওপর হামলা করে। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করি। সেই মামলায় অনেকে জামিনে থাকলেও মামলার প্রধান আসামি লিয়াকত হোসেন বাচ্চু জামিন না নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। পুলিশ তাকে গ্রেফতার করছে না। অথচ ভাইস চেয়ারম্যানের মিথ্যা অভিযোগে ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, উপজেলা চেয়ারম্যানের দায়ের করা আদালতের মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু অভিযুক্ত নয়। তাই তিনি জামিন না নিলেও গ্রেফতার করা হচ্ছে না। তবে ভাইস চেয়ারম্যানের ওপর হামলা ও হয়রানির মামলায় মাসুদ সরকারকে গ্রেফতার করা হয়েছে।

** আ.লীগ নেতাকে গ্রেফতার দাবিতে ঝাড়ু মিছিল, ধাওয়া-পাল্টা ধাওয়া

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।