ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলনগরে প্রবাসী হেল্প ডেস্ক চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
কমলনগরে প্রবাসী হেল্প ডেস্ক চালু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে প্রথমবারের মতো চালু হলো প্রবাসী হেল্প ডেস্ক। উপজেলার তোরাবগঞ্জ ডিজিটাল সেন্টারের নতুন এ সেবার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস।

বুধবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে তোরাবগঞ্জ বাজারের নুর ছায়েরা মার্কেটে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মির্জা আশরাফুজ্জামান রাসেল।

ইউপি সচিব মো. গিয়াস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান, চর লরেঞ্চ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও প্রবাসী হেল্প ডেস্কের পরিচালক ওমর ফারুক সবুজ। অনুষ্ঠানে বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

উদ্যোক্তরা জানান, এ সেন্টার থেকে প্রবাসীদের জন্য পাসপোর্টের আবেদন, ভিসা প্রসেসিং, বিমান টিকেট, ট্রাভেল ট্যাক্স, হোটেল বুকিং, মেডিক্যাল পরীক্ষার সনদ, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদন, কোভিট টেষ্ট  সার্টিফিকেট, বিএমইটি নিবন্ধন, বিদেশে কর্মরত মৃত ব্যক্তিদের প্রয়োজনীয় কাগজপত্র প্রসেসিং এবং হজ্ব নিবন্ধন করা যাবে।

জানা গেছে, এটুআই প্রকল্পের সহায়তায় সারা দেশের ১৬টি জেলায় ২০টি প্রবাসী হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।