ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানন্দায় পাথর তুলতে গিয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
মহানন্দায় পাথর তুলতে গিয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত সীমান্ত এলাকা

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে মহানন্দা নদীতে নুড়ি পাথর তোলার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ফরিদুল ইসলাম (২০) নামে এক বাংলাদেশি পাথর শ্রমিক আহত হয়েছেন।  

বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) চিকিৎসাধীন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাবান্ধা ইউনিয়নের জাগিরজোত গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, জাগিরজোত গ্রামের কমিরুল ইসলামের ছেলে ফরিদুল অন্য শ্রমিকদের সঙ্গে প্রতিদিনের মতো বুধবার দুপুরে সীমান্তবর্তী মহানন্দা নদীতে নুড়ি পাথর তুলছিলেন। এসময় বিএসএফ তাদের লক্ষ্য গুলি ছুড়লে ফরিদুলের পায়ে লাগে। দ্রুত স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেন। পরে অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

এদিকে পঞ্চগড়-১৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়ন জানায়, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে উভয় দেশের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বিজিবি। এ ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করে দোষীকে শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়।  

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। বিষয়টি বিজিবি খতিয়ে দেখছে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ