ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা: মিথ্যাচার ও গুজবের মাধ্যমে একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায় বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ৷

বুধবার( ১৫ ফেব্রুয়ারি) সিরডাপ মিলনায়তনে দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশের সহযোগিতায় ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি)  এ সেমিনারের আয়োজনে ‘সুশাসনের লক্ষে কুতথ্য প্রতিরোধ করি’ শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সেমিনারে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা গুজব ছড়ায়, কুতথ্য ছড়ায় তারা সামাজিক মানুষ নয়।

তাদের ব্যাড মোটিভ আছে। মিথ্যাচার ও গুজবের মাধ্যমে  একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায়। সেক্ষেত্রে আমাদেরকে আরও সজাগ থাকতে হবে। সঠিক তথ্য দিয়ে তরুণদের কাছে এগিয়ে নিতে হবে। সমাজে মতাদর্শ আছে। একটি আদর্শ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া; অন্যটি পিছিয়ে দেওয়া ভিন্ন ধারা। লড়াইটা মতাদর্শের, লড়াইটা আদর্শের । কুতথ্য ও গুজব নিয়ে আলোচনা করব, ডিবেট করব। এতে করে অপরাধিরা দুর্বল হয়ে পড়বে। সত্য ও ন্যায়ের পথে আছি। সুস্থ্য সমাজ তৈরি করার জন্য জীবন কাজে লাগাতে পারব।

আইইডির নির্বাহি পরিচালক নুমান আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, সংসদ সদস্য তানভির শাকিল জয়, সাবেক সংসদ সদস্য নাজমুল হক প্রধান, আইইডি’র কোঅর্ডিনেটর জ্যোতি চট্টোপাধ্যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শান্তুনু মজুমদার,  দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজী, ডা. মোশতাক হোসেন, ইউএনডিপি’র কোঅর্ডিনেটর রেবেকা সুলতানা, গবেষক ড. ফাতেমা ইয়াসমিন, সাংবাদিক মাসুম বিল্লাহ প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, যারা খুনি এবং খুনের নেতৃত্ব দিয়েছে তাদেরকে মাওলানা বলি কিভাবে? ইসলাম কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে লালন করে না। বাংলাদেশ সৃষ্টির সময় ধর্মকে ব্যবহার করা হয়েছে টিকেনি। স্বাধিকার ও স্বাধীনতা জয়লাভ করেছে। মানুষ সত্য ও সঠিকটাকে ফাইনালি গ্রহণ করেছে।  

তিনি আরও বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর সেটিকে পারিবারিক হত্যাকাণ্ড বলে অপপ্রচার চালানো হয়েছে। বিষোদকার করা হয়েছে। মিথ্যা গুজব ছড়ানো হয়েছে কিন্তু সেগুলো প্রমাণিত হয়নি। ৩রা নভেম্বর হত্যা দেশের ও স্বাধীনতার বিরুদ্ধে।

বাংলাদেশ সময় ০০০৪ ঘন্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।