ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেললাইন থেকে রিকশা সরাতে গিয়ে প্রাণ গেল চালকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
রেললাইন থেকে রিকশা সরাতে গিয়ে প্রাণ গেল চালকের

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুন বাড়ি রেল গেটে ট্রেনের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার চালক আতাউর রহমান (৪৭) নিহত হয়েছেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে অননুমোদিত ওই রেল গেটে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত অটো রিকশা চালক আক্কেলপুর উপজেলার রোয়াইড় গ্রামের মোতারব হোসেনের ছেলে।

এ সময় অল্পের জন্য রক্ষা পেয়েছেন অটো রিকশার ৪ যাত্রী মজিদা বেগম (৪০), ফাতেমা বেগম (৪২), তানিয়া খাতুন (১২) ও আজমিরা আক্তার (১৪)।

জানা যায়, বেগুনবাড়ি রেলগেট থেকে মাত্র ৪০ গজ দূরে পূর্ব দিকে তহিদুল স’মিলে কাজ করছিলেন মাসুদ রানা নামের এক তরুণ। তিনি বলেন, অটোরিকশাটি রেলগেটে ওঠার পর উল্টে যায়। তখন চারজন নারী যাত্রী রেল লাইনের পাশে পড়ে যায়। ট্রেন আসা দেখে চালক তার অটোরিকশাটি রেল লাইনের ওপর থেকে সরাতে যান। এ সময় ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। ট্রেনের ধাক্কায় চালকের মাথা ছিন্নভিন্ন হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

অটোরিকশার যাত্রী ফাতেমা বেগম বলেন, মিলাদে অংশ নিতে রোয়াইড় গ্রাম থেকে অটোরিকশায় করে তারা নওগাঁর বদলগাছি উপজেলার খাদাইল গ্রামে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। দুটি অটোরিকশার মধ্যে প্রথমটি একটু আগেই রেলগেট অতিক্রম করে। তাদের বহনকারী অটোরিকশাটি রেলগেটে অতিক্রম করার সময় উল্টে যায়। এ সময় ঢাকাগামী ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়।

আক্কেলপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার হাসিবুল ইসলাম বলেন, বেগুনবাড়ি রেল গেটটি রেলওয়ের অনুমোদনহীন। এ কারণে সেখানে কোনো গেটম্যান নেই।

এ বিষয়ে আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, দুর্ঘটনায় অটোরিকশা চালক নিহত হলেও ৪ যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। দুর্ঘটনার বিষয়ে কোনো অভিযোগ না থাকায় পরিবারকে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।