ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে চাই: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে চাই: খাদ্যমন্ত্রী ছাগল বিতরণ করছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে চাই। উপার্জনহীন বাংলাদেশ নয়, আমরা সুজলা, সুফলা, শস্য শ্যামল সুন্দর বাংলাদেশ গড়তে চাই।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছী মোড়ে কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন।

এছাড়াও অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষে ভেড়া ও ভেড়ার গৃহ নির্মাণ উপকরণ বিতরণ করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, আমাদের দেশে কোনো ভিক্ষাবৃত্তি থাকবে না। প্রধানমন্ত্রী গৃহহীনদের ঘর ও জমি প্রদান করছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দুস্থ জনগোষ্ঠীকে ভাতা, কর্মমুখী প্রশিক্ষণ ও স্বাবলম্বী হওয়ার জন্য অনুদান প্রদান করছেন।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের উদ্দেশে মন্ত্রী বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের অবহেলিত ভাবলে চলবে না। সবাইকে ভাবতে হবে এ দেশের নাগরিক এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার। প্রধানমন্ত্রী দেশের সব মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। তাদের জন্য বিশেষ বরাদ্দ দেওয়া হচ্ছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়ন, তাদের সংস্কৃতির বিকাশ, শিক্ষার প্রসারসহ সার্বিক উন্নয়ন হচ্ছে। ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলে-মেয়েরা লেখাপড়া শিখছে। তারা মাদক থেকে দূরে সরে আসছে।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আকতারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।