ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোয়ালঘরে আগুন, গরু-ছাগল-হাঁস পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গোয়ালঘরে আগুন, গরু-ছাগল-হাঁস পুড়ে ছাই

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গোয়ালঘরে আগুন লেগে বাড়ির সব গৃহপালিত পশু পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের মো. খাইরুল ইসলামের বসতবাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

 

আগুনে- ৩টি উন্নত জাতের গরু, ৩টি ছাগল ও ৭টি হাঁস এবং বাড়ির বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ভোরে গোয়ালঘরে আগুন দেখে গ্রামবাসীরা মসজিদের মাইকে এলাকাবাসিকে জানালে তাদের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু তার আগেই আগুনে বাড়ির সব গবাদীপশু সহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ভুক্তভোগী খাইরুল ইসলাম অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিসকে খবর দেওয়ার পরও সময়মত না আসায় এতগুলো ক্ষতি হলো আমার। আগুনে ৩টি বিদেশি উন্নত জাতের গরু ছিল। এদের দুধ বিক্রি করে আমার সংসার চলতো। কিন্তু এক আগুনেই সব শেষ হয়ে গেল।

অন্যদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা কাদেরী কিবরিয়া জানান, অগ্নিকাণ্ডের সংবাদ যে সময় পেয়েছিলাম কিন্তু আমাদের ইউনিট অন্য আরএকটি জায়গায় আগুন নেভানোর কাজে ব্যস্ত থাকায় সময়মত মোবারকপুরে টিম পাঠানো সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।