ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘প্রতিবন্ধীদের উপযুক্ত করে গড়ে তুলতে কাজ করছে সরকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
‘প্রতিবন্ধীদের উপযুক্ত করে গড়ে তুলতে কাজ করছে সরকার’

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, প্রতিবন্ধীদের সমাজের কোনো প্রকার বোঝা মনে করবেন না। তাদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে সরকার কাজ করে যাচ্ছেন।

তাদের সমাজের জন্য উপযুক্ত করে তুলতে শিক্ষা প্রদান করা হচ্ছে। তারা সকল প্রকার চাকরি পেতে শেখ হাসিনা তাদের জন্য বিশেষ কোটা প্রথা চালু করেছেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) উপজেলার কলারদোয়ানিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের ভাষা শহীদদের স্মরণে নির্মিত মুর‌্যালের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল শুধু দেশের নয় বিশ্বের প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। কেননা, বঙ্গবন্ধু ও পরিবার দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করতে জন্ম নিয়েছেন। আর বিএনপির নেত্রী খালেদা জিয়া ও তার পরিবার দেশের সম্পদ ও এতিমের টাকা লুট করতে জন্ম নিয়েছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ মো. ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব কুমার রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু,  ইউপি চেয়ারম্যান মো. হাসানাত ডালিম, মো. আতিয়ার রহমান চৌধুরী
প্রমুখ।

এ সময় মন্ত্রী বলেন, দেশে আজ ব্যাপক উন্নয়ন হচ্ছে। এ উন্নয়ন দেখে বিরোধীরা সরকারের বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছে। তারা আবারও বাঁকা পথে দেশের শাসন ক্ষমতায় আসতে চাচ্ছে। তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হবে না। দেশের উন্নয়নের ধারা অব্যাহ রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।