ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে আশ্রয়ণ প্রকল্পের ৩২টি ব্যারাক হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
লক্ষ্মীপুরে আশ্রয়ণ প্রকল্পের ৩২টি ব্যারাক হস্তান্তর

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাছা আশ্রয়ণ প্রকল্পে ১৬০ পরিবারের জন্য নির্মিত ৩২টি ব্যারাক উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রামগতি উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চরপোড়াগাছা গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ব্যারাকগুলো হস্তান্তরের আয়োজন করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের মেজর মো. রায়হানুল হাসান রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরীর কাছে ব্যারাকগুলোর চাবি হস্তান্তর করেন।

প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা মেজর মো. রায়হানুল হাসান জানান, ২০২২ সালের ১০ সেপ্টেম্বর সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই প্রকল্পের কাজ শুরু হয়। সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৩৩ আর্টিলারি ব্রিগেডের তত্ত্ববধানে ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এ প্রকল্প বাস্তবায়ন করে। এতে ৫ ইউনিট বিশিষ্ট ৩২টি সেমি পাকা ব্যারাক নির্মাণ করা হয়। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ১৬০ পরিবার এ প্রকল্পের আওতায় বসবাসের সুযোগ পাবে। ব্যারাকগুলোর নির্মাণ কাজ শেষ হওয়ায় উপজেলা প্রশাসনের কাছে চাবি হস্তান্তর করা হয়েছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরী বলেন, পূর্বে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো জরাজীর্ণ ছিল। এতে সেনাবাহিনীর উদ্যোগে এখানে ১৬০ পরিবারের জন্য নতুন করে সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। সেনাবাহিনীর কাছ থেকে ব্যারাকগুলো বুঝে পেয়ে তাৎক্ষণিক মোখলেছুর রহমান ও ছখিনা খাতুন নামে দুইজনকে চাবি হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে সুবিধাভোগীদের কাছে ঘরগুলো হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।