ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জে স্বামীর মুক্তির দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
বকশীগঞ্জে স্বামীর মুক্তির দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

জামালপুর: বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জুমান তালুকদারের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী রুমকি জুমান।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে নিজ বাড়িতে তিনি সংবাদ সম্মেলন করেন।

এ সময় তার মা জুলেখা বেগম ও দুই মেয়ে সেখানে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন রুমকি জুমান জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে নেতাকর্মীদের নিয়ে গত ২২ ডিসিম্বর জুমান তালুকদার ঢাকা যান। ২৪ তারিখে দিনগত রাতে ডাকাতির ঘটনায় জুমান তালুকদার কোনোভাবেই জড়িত না। এছাড়া ২৫ তারিখে সড়ক দুর্ঘটনায় আহত হলেও তিনিসহ তার সন্তান ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি হন। এর পর থেকেই জুমানসহ তিনি ঢাকা পুঙ্গ হাসপতালে ছিলেন। ১ ফেব্রুয়ারি ওষুধ কেনার জন্য হাসপাতাল থেকে নিচে নামালে হাসপাতালের মূল ফটক থেকে জুমানকে আটক করে জামালপুর ডিবি পুলিশ।

তিনি আরও জানান, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়েই শাহিনা বেগম দলের নেতাকর্মীদের হয়রানী করে আসছেন। ইতোমধ্যে তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য ইয়াসিন তালুকদার ও ছাত্রলীগ নেতাকে মিথ্যা মামলায় গ্রেফতার করিয়েছেন। আর আগে তিনি তার ক্যাডার বাহিনি দিয়ে ইত্তেফাকের সাংবাদিককে মারধোর ও দৈনিক মানবজমিনের সাংবাদিককে মিথ্যা মামলায় জেলে পাঠান। এছাড়া বকশীগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধেও তিনি মিথ্যা মামলা দিয়েছেন।

তিনি দাবি করেন, শাহিনা বেগম রাজাকারের সন্তান হিসাবে আওয়ামী লীগে ঢুকে নিজের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি গত ২৪ ডিসেম্বর নিজ বাড়িতে ডাকাতির নাটক সাজিয়ে জুমান তালুকদারসহ এলাকার ১৫ জনকে গ্রেফতার করিয়েছেন। আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী আতঙ্কে দিন কাটিয়ে আজ এলাকা ও ঘর ছাড়া হয়েছেন। তার এ ঘটনায় আজ আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।

তাই এ ঘটনার রহস্য উদঘাটন করে জুমানের মুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন রুমকি।

প্রসঙ্গত, গত বছরের ২৮ নভেম্বর বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ব্যাপক রদবদল হয়। সভাপতি হিসাবে শাহিনা বেগমের নাম ঘোষণা করে জামালপুর জেলা আওয়ামী লীগ। এর পর থেকে তৃণমুলের নেতাকর্মী শাহিনা বেগমকে রাজাকারের সন্তান হিসাবে দাবি করে আসছেন। ২২ তারিখে শাহিনার বিরুদ্ধে ফেসবুকে একটি সংবাদ শেয়ার দেওয়ায় ক্ষুব্দ হন শাহিনা বেগম। পরে ২৪ তারিখে নিজ বাড়িতে ডাকাতির ঘটনা সাজিয়ে একটি মিথ্যা মামলা দায়ের করেন। সেই ঘটনায় ১ ফেব্রুয়ারি ঢাকা পুঙ্গ হাসপাতালের সামনে থেকে গ্রেফতার হন জুমান। তিনি বর্তমানে জামালপুর জেলা কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।