ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাসড়কও ইজারার অংশ! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
মহাসড়কও ইজারার অংশ!  কুমিল্লা-সিলেট মহাসড়ক, ফাইল ফটো

কুমিল্লা: কুমিল্লা-সিলেট মহাসড়কের কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলা সদর থেকে মুরাদনগরের কোম্পানীগঞ্জ অংশ ইজারা দিয়েছেন দেবিদ্বার পৌরসভার দায়িত্বে থাকা পৌর প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তী।  

দেবিদ্বার পৌরসভার পাঁচটি সিএনজি/ অটোবাইক, অ্যাম্বুলেন্স, কার, মাইক্রোবাসের স্ট্যান্ডের পাশাপাশি দেবিদ্বার সদর থেকে মুরাদনগরের কোম্পানীগঞ্জ অংশও ইজারা দিয়েছেন পৌর প্রশাসক।

পৌর প্রশাসকের এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়।

জানা গেছে, ২০ ফেব্রুয়ারি দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী ৪৬.২০.১৯.৪০.৭০.০৭.০০৬.২৩/ ১০৯-১১৩ নম্বর স্মারক স্বাক্ষর করে পৌর এলাকার ছয়টি স্ট্যান্ড ইজারা দেন। এ ছয়টি সিএনজি/ইজিবাইক ও কার, মাইক্রো, অ্যাম্বুলেন্স স্ট্যান্ডগুলোর মধ্যে দেবিদ্বার-চান্দিনা সড়কের বিআরডিবির আওতাভুক্ত ইউসিসি'র স্ট্যান্ড ছাড়া বাকি সবগুলোই কুমিল্লা-সিলেট হাইওয়ে সড়কের ওপর। নিউমার্কেট থেকে সরকারি হাসপাতাল ও থানা গেটের ৫০০ মিটারের মধ্যে স্ট্যান্ডগুলোর অবস্থান। এর মধ্যে দেবিদ্বারে অবস্থিত জেলা পরিষদ মার্কেটের গলি থেকে কোম্পানীগঞ্জ পর্যন্ত পুরো রাস্তা কুমিল্লা-সিলেট মহাসড়কে অবস্থিত।  

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, গত বছর ২৬ ডিসেম্বর উপজেলা পরিষদের এক সভায় সর্ব সম্মতিক্রমে জনস্বার্থে হাইওয়ে রোডে সিএনজি অটোরিকশা স্ট্যান্ডগুলো ইজারা না দেওয়ার সিদ্ধান্ত হয়। তারপরও পৌর প্রশাসক (ইউএনও) কার স্বার্থে ইজারা দিয়েছেন, তিনিই ভালো বলতে পারবেন।  

পৌর প্রশাসকের দায়িত্বে থাকা ইউএনও ডেজী চক্রবর্তী বলেন, স্ট্যান্ডটি মহাসড়কে কিনা আমি জানি না। এ বিষয়ে আমার পৌর সচিব ভালো বলতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।