ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্যানারের সামনে দাঁড়ানো নিয়ে বিএনপির পদযাত্রায় হাতাহাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
ব্যানারের সামনে দাঁড়ানো নিয়ে বিএনপির পদযাত্রায় হাতাহাতি

বরিশাল: বরিশালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পদযাত্রা শুরুর আগে ব্যানারের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনা ঘটেছে নেতাকর্মীদের মধ্যে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে কেন্দ্রীয় নেতাদের সামনেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন বরিশাল জেলা বিএনপির নেতাকর্মীরা।

প্রতক্ষদর্শীরা জানান, হাতাহাতিতে জড়ান বরিশাল বাবুগঞ্জ উপজেলা বিএনপি সদস্য সচিব ওয়াহেদুল ইসলাম প্রিন্স ও বরিশাল জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু। তারা একে অপরকে কিল-ঘুষিও মারেন। পরে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারসহ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর পদযাত্রা কর্মসূচি পালন করা হয়।

পদযাত্রা শুরুর পূর্বে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে দক্ষিণ জেলা বিএনপির নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।  

তিনি বলেন, আবার যেন নির্বাচনে অংশ গ্রহণ করতে না পারি, নতুন করে সেই ষড়যন্ত্র শুরু হয়েছে।  আগেই জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে দিনের ভোট রাতে করে এক নজিরবিহীন ইতিহাস সৃষ্টি করেছে আওয়ামী লীগ। আজকে তারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে গণতন্ত্রকে হত্যা করেছে।

অপরদিকে পদযাত্রা করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি। দুপুর সাড়ে ১২টায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও পরে নগরে পদযাত্রা করে তারা।  

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রিয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এসময় বক্তারা বলেন, এই ভোটারবিহীন সরকারের কারণে জনদুর্ভোগ দিন দিন বেড়েই চলছে। নিত্যপণ্যের মূল্যের দিকে তাকালেই এর যথেষ্ট প্রমাণ মিলবে। আমরা চাচ্ছি আর যাতে রাতে কোন নির্বাচন না হতে পারে তার জন্য জনতাকে সঙ্গে নিয়ে আন্দোলন করছেন। যার ধারাবাহিকতায় আজকের এই পদযাত্রা কর্মসূচি। যেখানে মানুষ তাদের সমর্থন জানাচ্ছে।

খালেদা জিয়াসহ সব কারাবন্দী নেতাকর্মীর মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশব্যাপী বিএনপির এই পদযাত্রা কর্মসূচি চলছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।