ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শরণখোলায় একসঙ্গে ৩ মেয়ের জন্ম দিলেন ময়না বেগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
শরণখোলায় একসঙ্গে ৩ মেয়ের জন্ম দিলেন ময়না বেগম

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় একসঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন ময়না বেগম (৩৫) নামের এক নারী। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক প্রসবের মাধ্যমে (নরমাল ডেলিভারি) তিন সন্তানের জন্ম দেন তিনি।

নবজতাকরা খুবই দুর্বল থাকায় তাদের বেবি ইনকিউবেটরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শরণখোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস।

ময়না বেগম পিরোজপুরের মঠবাড়িয়ার জামাল হাওলাদারের স্ত্রী এবং বাগেরহাটের শরণখোলা উপজেলার দক্ষিণ রাজাপুর ভোলারপাড় গ্রামের মৃত ছায়েদ তালুকদারের মেয়ে। মা পিয়ারা বেগমের সঙ্গে শরণখোলা এলাকায় থাকেন তিনি। ভিক্ষাবৃত্তিতে সংসার চলে মা পিয়ারা বেগমের। সন্তান সম্ভাবা হওয়ার পরে ময়না বেগম মায়ের কাছে চলে আসেন। প্রায় ৪-৫ মাস ধরে ময়না বেগমের স্বামী তার খোঁজ নেন না।

নবজাতকদের নানি পিয়ারা বেগম (৬৫) বলেন, নিজেরই সংসার চলে না, ভিক্ষা করে পেট চালাই। এর মধ্যে মেয়েকে রেখে জামাই চলে গেছে। এখন তিন সন্তান জন্ম দিয়েছে। আমার এই মেয়ের ৭ বছরের এক ছেলে ও চার বছরের মেয়ে রয়েছে। ৫ নাতি ও মেয়েকে কীভাবে বাঁচাবো এ নিয়ে চিন্তায় আছি।

শরণখোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস বলেন, নবজাতক তিনটির ভালোভাবে ডেলিভারি হয়েছে। কিন্তু তাদের ওজন কম থাকায় ইনফেকশনের ঝুঁকি রয়েছে। এজন্য বেবি ইনকিউবেটরে পাঠানো হয়েছে, তাদের মা সুস্থ আছেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।