ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাংশা সরকারি কলেজে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
পাংশা সরকারি কলেজে দুদকের অভিযান

ঢাকা: রাজবাড়ির পাংশা সরকারি কলেজের প্রভাষক (পদার্থ বিজ্ঞান) মো. আব্দুল খালেকের বিরুদ্ধে ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালীন ভূয়া ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগের বিষয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুদক এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে বলে সংস্থাটির সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার দুদক এনফোর্সমেন্ট টিম পাংশা সরকারি কলেজের প্রভাষক আব্দুল খালেকের বিরুদ্ধে ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকাকালীন ভুয়া ভাউচারের মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগের বিষয়ে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে কলেজের বিভিন্ন সময়ের বিল ভাউচার যাচাই-বাচাই করে প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

বিভিন্ন কমিটি গঠনের মাধ্যমে বিধি বহির্ভূতভাবে অধ্যক্ষ ও তার অনুসারী শরিফুল মোর্শেদ রনজু, তৈয়বুর রহমান, মনজুরুল ইসলাম, শিব শংকর, হিসাবরক্ষক জাহিদ মিলে টাকা আত্মসাৎ ও ক্রয় এবং উন্নয়ন কমিটির মাধ্যমে টাকা ভাগ বণ্টন করে নিচ্ছেন একটা পক্ষ। এছাড়াও নতুন ভর্তির সময় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিবিধ খাত ও অনলাইন ফি বাবদ মোট ৪০০ টাকা অতিরিক্ত আদায় যা সম্পূর্ণই নীতি বহির্ভূত এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক এনফোর্সমেন্ট টিম প্রয়োজনীয় সব কাগজপত্র সংগ্রহ করে।  

দুদক এনফোর্সমেন্ট টিম কাগজপত্র পর্যালোচনা করে পূর্ণাঙ্গ রিপোর্ট যথাসময়ে কমিশনের কাছে পাঠাবে বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।