ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি, আসামি শাকিল গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি, আসামি শাকিল গ্রেফতার শিরপুর মডেল থানা: ফাইল ফটো

নরসিংদী: নরসিংদী শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হারুনুর রশিদ খানকে গুলি করে হত্যা চেষ্টার ঘটনায় শাকিল (৩৫) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।  

বুধবার (১ মার্চ) রাতে গাজীপুর জেলার কালীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় দুই আসামিসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার শাকিল শিবপুর উপজেলার ইটাখোলা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টায় অংশ নেওয়া ঘাতকদের মধ্যে শাকিল অন্যতম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।

গত শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ খাঁনের বাসায় প্রবেশ করে গুলি করে দুর্বৃত্তরা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে হারুনুর রশিদ খাঁন চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় ছয়জনকে আসামি করে থানায় হত্যাচেষ্টা মামলা করেছেন চেয়ারম্যানের ছেলে আমিনুর রশিদ খাঁন তাপস। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ১০ থেকে ১২ জন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার রাতে চারজনকে গ্রেফতার করা হয়।  

তারা  হলো-আরিফ সরকারের বড় ভাই শিবপুর থানার পুটিয়া কামারগাঁও এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে ফরিদ সরকার (৬৩), সৈয়দনগর এলাকার রোকন উদ্দিনের ছেলে মো. সাব্বির (৩২), পূর্ব সৈয়দ নগর এলাকার আয়েছ আলীর ছেলে মনসুর আহমেদ রানা (৪৩) ও কামারগাঁও এলাকার মৃত সিরাজ মোল্লার ছেলে মোমেন মোল্লা (৫৯)। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পালপাড়া বাজার রোডের পাশের একটি নির্জন বাড়ি থেকে হামলার ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা করেছে। এ ঘটনায় রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকা থেকে প্রাইভেটকারসহ এজাহারভুক্ত আসামি নুর মোহাম্মদকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে  শাকিলসহ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।