ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণ নিয়ে যা বলছে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণ নিয়ে যা বলছে পুলিশ

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকার একটি তিনতলা ভবনে বিস্ফোরণকে প্রাথমিকভাবে দুর্ঘটনা বলে ধারণা করছে পুলিশ। ঘটনাস্থলে এখন পর্যন্ত কোনো বিস্ফোরকের আলামত পায়নি পুলিশ।

রোববার (৫ মার্চ) দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, এখানে আমাদের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এসেছেন। তারা কাজ করছেন। প্রাথমিকভাবে আমাদের মনে হচ্ছে এটি একটি দুর্ঘটনা। গ্যাস কিংবা অন্য কোনো কারণে বিস্ফোরণ হতে পারে। আমরা একটি তদন্ত কমিটি করা হবে, তদন্তের মাধ্যমে তারা মতামত দিতে পারবেন।  

তিনি আরও বলেন, পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞরা ঘটনাস্থলে কাজ করেছেন। এখনো কোনো বিস্ফোরক, নাশকতামূলক কিছু বা স্প্রিন্টার জাতীয় কোনো আলামত পাওয়া যায়নি।

সায়েন্সল্যাব এলাকায় রোববার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটে প্রিয়াঙ্গন শপিং মলের পাশের একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ভবনটি আংশিক বিধ্বস্ত হয়েছে।

এ ঘটনায় নিহত হয়েছেন তিনজন। আহত অন্তত আরও পাঁচজন। ধানমণ্ডি থানার উপ-পরিদর্শক আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান, তুষার। আহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- পথচারী খাইরুল, প্রতিষ্ঠানের কর্মকর্তা হান্নান ও শিক্ষার্থী পায়েল।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।