ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৫ ভিক্ষুক পেলেন ভ্যানগাড়ি, গরু ও নগদ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
চাঁদপুরে ৫ ভিক্ষুক পেলেন ভ্যানগাড়ি, গরু ও নগদ টাকা

চাঁদপুর : ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় চাঁদপুর পৌরসভা এলাকায় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর ৫জনকে বিভিন্ন উপকরণ প্রদান করা হয়েছে।

তাদের হাতে  ৪টি ভ্যানগাড়ি, একটি গবাদি পশু, নগদ অর্থ ও ব্যবসায়িক উপকরণ তুলে দেওয়া হয়েছে।

রোববার (৫ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে এসব উপহার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার উপ-পরিচালক ইমতিয়াজ হোসেন।

পুনর্বাসনের জন্য উপকরণপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- পৌর এলাকার সৈয়দ আলী সর্দারের স্ত্রী সালেহা বেগম, আক্কাছ আলীর মেয়ে রায় বানু, শামছুদ্দিন দেওয়ানের মেয়ে জরিনা বেগম, ওয়াহাব আলী খালাসির মেয়ে হাওয়া বিবি, মো. কালাচান ঢালীর ছেলে দৃষ্টি প্রতিবন্ধী আব্দুর রশিদ ঢালী।

এদের মধ্যে সালেহাকে মাছ ব্যবসার জন্য দেওয়া হয় একটি ভ্যানগাগি, চার্জারসহ ডিজিটাল পাল্লাসহ নগদ অর্থ। রায় বানুকে চা ব্যবসার জন্য ভ্যানগাড়ি, উপকরণ ও নগদ অর্থ।  

এছাড়া জরিনা বেগমকে চটপটি ব্যবসার জন্য দেওয়া হয় ভ্যানগাড়ি, উপকরণ ও নগদ অর্থ। হাওয়া বিবিকে খেলনার ব্যবসার জন্য দেওয়া হয়েছে ভ্যানগাড়ি, উপকরণ ও নগদ অর্থ।  

এবং দৃষ্টি প্রতিবন্ধী আব্দুর রশিদ পেয়েছেন একটি উন্নত জাতের গরু ও নগদ অর্থ।

চাঁদপুর জেলা প্রশাসন ও শহর সমাজ সেবা কার্যালয় আয়োজিত বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার, শহর সমাজ সেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ  সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।