ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
নওগাঁয় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ

নওগাঁ: নওগাঁর পত্নীতলায় প্রতিবন্ধী ও অটিস্টিক শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। সোমবার (৬ মার্চ) দুপুরে উপজেলার আমবাটী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার।

এ সময় প্রধান অতিথি বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে সরকার সব সময় আছে আর থাকবে। পত্নীতলা ধামুরহাটের প্রতিবন্ধি শিক্ষার্থীদের পাঠদান করতে আর কষ্ট করে দুর-দুরান্তে যেতে হয় না। আমবাটী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এখন এসকল শিক্ষার্থীরা শিক্ষাগ্রহণ করতে পারছে। সরকারিভাবে বিদ্যালয়টিকে নানাভাবে সহযোগিতা করা হচ্ছে এবং ভবিষ্যতেও করা হবে।  

তারই কার্যক্রমে আজ এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিনামূল্য হুইল চেয়ার পেয়েছেন। বর্তমান সরকার প্রধান সব ধরণের মানুষের উজ্জ্বল ভবিষ্যত গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজার সভাপতীত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল করিম, উপেজলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ (অরুণ), আমবাটী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আখী আক্তার বক্তব্য দেন। পরে বিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।