ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে চোলাই মদসহ আটক ৩  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
বড়াইগ্রামে চোলাই মদসহ আটক ৩  

নাটোর: নাটোরের বড়াইগ্রামে চোলাইমদ তৈরি, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে তিন জন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)। এ সময় ১ হাজার ২৫ লিটার চোলাই মদ জব্দ করা হয়।

আটকরা হলেন- শ্রাবণ গমেজ (২৮), প্লাবন গমেজ (২৫) ও দিলীপ বিশ্বাস (৪০)।

শ্রাবন গমেজ ও প্লাবন গমেজ বড়াইগ্রাম উপজেলার হারোয়া খ্রিষ্টানপাড়ার বেউগামিন গমেজের ছেলে ও দিলীপ বিশ্বাস একই এলাকার মৃত ছলেমান বিশ্বাসের ছেলে।

সোমবার (০৬ মার্চ) দুপুরে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

এর আগে সোমবার সকাল সোয়া ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত র‌্যাবের একটি অপারেশন দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার বড়াইগ্রাম উপজেলার হারোয়া গ্রামস্থ এলাকায় অভিযান পরিচালনা করেন।  

এতে নেতৃত্ব দেন র‌্যাব-৫,সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ও কোম্পানি উপ-অধিনায়ক, সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটকরা স্বীকার করেন যে তারা দীর্ঘদিন ধরে চোলাইমদ তৈরি, সংরক্ষণ ও বিক্রয়সহ বহিরাগত মাদকসেবীদের নিকট নিয়মিত বিক্রয় করে আসছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ সকালে র‌্যাবের একটি অপারেশন দল সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। একই সঙ্গে তাদের কাছ থেকে ১ হাজার ২৫ লিটার চোলাই মদ জব্দ করা হয়।

পরে জব্দকৃত চোলাইমদ থেকে ২৫০ মিলিলিটার করে ৪টি প্লাস্টিকের বোতলে মোট ১ লিটার চোলাইমদ রাসায়নিক পরীক্ষা ও ২৫০ মিলিলিটার করে ৪টি প্লাস্টিকের বোতলে মোট ১ লিটার চোলাইমদ বিজ্ঞ আদালতে বিচারিক কাজের জন্য প্রেরণ করা হয়। অবশিষ্ট চোলাইমদ পঁচনশীল, দুর্গন্ধযুক্ত ও বহনের অযোগ্য হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ২৯(৩) ধারা অনুযায়ী ঘটনাস্থলে সাক্ষীদের উপস্থিতিতে নষ্ট করা হয়।  

এ ঘটনায় বড়াইগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ২৪(গ)/৪১ ধারায় মামলা করা হয়েছে  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।