ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবির কর্মকর্তার বিরুদ্ধে ছাত্রলীগের মামলা, প্রতিবাদে বিবৃতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
শাবিপ্রবির কর্মকর্তার বিরুদ্ধে ছাত্রলীগের মামলা, প্রতিবাদে বিবৃতি

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হিসাব দপ্তরের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস কর্মকর্তা মৃন্ময় দাশ ঝুটনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এর পরিপ্রেক্ষিতে প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ কর্মকর্তা পরিষদ বিবৃতি দিয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে পরিষদের সভাপতি এ এস এম খয়রুল আক্তার চৌধুরী ও সদস্য সচিব শাহাদাত হোসেন চৌধুরী স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ কর্মকর্তা পরিষদের সদস্য ও হিসাব দপ্তরের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার মৃন্ময় দাশ ঝুটনের বিরুদ্ধে ছাত্রলীগের ভিত্তিহীন ও হয়রানীমূলক মামলা দায়ের করার প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। এ ধরনের ঘটনা বিশ্ববিদ্যালয়ের শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্টের ইঙ্গিত বলে ধারণা করছে পরিষদ। তাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানানো হয় বিবৃতিতে।

মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ কর্মকর্তা পরিষদের সদস্য সচিব শাহাদাত হোসেন বলেন, এমন মামলায় আমরা তীব্রভাবে ক্ষুব্ধ, তবে শঙ্কিত নই। আমরা ঐক্যবদ্ধ আছি। যেকোনো ষড়যন্ত্র ও অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করা হবে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে কথা কাটাকাটির জেরে শাহপরাণ হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে সাবেক উপ-দপ্তর সম্পাদক সজীবুর রহমানের অনুসারীদের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেন আরেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান স্বাধীনের সমর্থক ফারদিন কবির। এরপর ২৩ ফেব্রুয়ারি পাল্টা মামলা করেন সজীবুর রহমানের অনুসারী রাউফুন জাহান। এ মামরায় বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তরের কর্মকর্তা মৃন্ময় দাশ ঝুটনসহ ১৫ জনের নাম উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad