ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিদ্দিকবাজারে উদ্ধারের জন্য আসছে এসকেবিউটর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
সিদ্দিকবাজারে উদ্ধারের জন্য আসছে এসকেবিউটর ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার

ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারের দুর্ঘটনায় নিচে আটকা পড়া হতাহতদের উদ্ধারের জন্য এসকেবিউটর আনা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার। মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এছাড়া উদ্ধার কাজ শেষ হওয়ার পর ঘটনার বর্ণনা দেওয়া হবে বলেও জানান এই ডিএমপি কর্মকর্তা।

বিপ্লব কুমার সরকার বলেন, ফায়ার সার্ভিস ধারণা করছে ভবনের আন্ডারগ্রাউন্ডে এখন অনেক লোক আটকে থাকতে পারে। এই মুহূর্তে আমাদের প্রধান কাজ হচ্ছে উদ্ধার কাজ চালিয়ে যাওয়া। ফায়ার সার্ভিস উদ্ধার কাজের জন্য এসকেবিউটর চাচ্ছে। এসকেবিউটর রাস্তায় আছে, আসতেছে। এসকেবিউটর আসলে এই ধ্বংসস্তূপ সরানোর পর বুঝতে পারব ভিতরের কী অবস্থা। কোনো আহত অথবা নিহত বক্তি আছেন কিনা তাও জানা যাবে। এই মুহূর্তে আমাদের প্রধান কাজ হচ্ছে উদ্ধার কাজে সহযোগিতা করা।

ডিএমপির এই যুগ্ম কমিশনার বলেছেন, এখন পর্যন্ত ১০ জন নিহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। অসংখ্য লোক আহত হয়েছেন। বিস্ফোরণের ঘটনার কারণ এখন পর্যন্ত জানা যায়নি।
 
তিনি বলেন, নাশকতা হয়েছে কিনা, এই মুহূর্তে কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। আমরা ওপেন মাইন্ডে নিয়ে বিষয়টা তদন্ত করব। ফায়ার সার্ভিস কাজ করছে। উদ্ধার কাজ শেষ হবার পর বুঝতে পারব কী হয়েছিল?

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।