ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে সংঘর্ষ, সাতদিনে ১৩ মামলায় ১৬৫ জন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
পঞ্চগড়ে সংঘর্ষ, সাতদিনে ১৩ মামলায় ১৬৫ জন গ্রেফতার

পঞ্চগড়: পঞ্চগড়ের আহমেদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনায় সাতদিনে ১৩টি মামলা হয়েছে। এসব মামলায় এ পর্যন্ত ১৬৫ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।  

পুলিশ মিডায়া সেল সূত্রে জানা যায়, এ ঘটনায় অজ্ঞাতনামা প্রায় ১১ হাজার জনকে আসামি করে পঞ্চগড় সদর থানায় ১১টি ও বোদা থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।  

পঞ্চগড় পুলিশ সুপার (এসিপি) এস এম সিরাজুল হুদা বাংলানিউজকে বলেন, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরও জানান, ভিডিও ফুটেজ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারীদের গ্রেফতার করা হচ্ছে। কোনো সাধারণ নিরীহ ব্যক্তিকে গ্রেফতার করা হচ্ছে না। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আশ্বস্ত করা হচ্ছে, জড়িত ব্যক্তি ছাড়া কাউকে গ্রেফতার করা হবে না। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে ও স্বাভাবিক রয়েছে। সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
 
এর আগে গত শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড়ের আহমেদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সংঘর্ঘ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের দুজন নিহত হন। এ ঘটনায় শনিবার (৪ মার্চ) থেকে পৃথকভাবে মোট ১৩টি মামলা দায়ের করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।