ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশের অগ্রযাত্রায় নারীরা অনন্য ভূমিকা রাখছে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
দেশের অগ্রযাত্রায় নারীরা অনন্য ভূমিকা রাখছে: শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একটি সুন্দর পৃথিবী গড়তে নারী-পুরুষের সমান ভূমিকা রয়েছে। এজন্য নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে।

আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু নারী-পুরুষসহ সব মানুষের বৈষম্য দূর করে শোষণ-বঞ্চনাহীন একটি বাংলাদেশ তৈরি করতে চেয়েছিলেন। বর্তমানে বাংলাদেশে সব অগ্রগতি-অগ্রযাত্রায় নারীরা অনন্য ভূমিকা রাখছে।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে চাঁদপুর রোটারী ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চাঁদপুরে উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উদ্যোক্তাদের মেলা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চাঁদপুরের মেয়েরা বহুকাল আগে থেকেই শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিতে এগিয়ে ছিল। এখনো দেশে-বিদেশে চাঁদপুরের মেয়েরা তাদের কর্মদীপ্ত আলো ছড়াচ্ছে। গত কয়েক বছরে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। চাঁদপুর উইমেন চেম্বার মেলার আয়োজন করেছে। এটি নারীদের প্রেরণা দিতে একটি মহৎ উদ্যোগ। আমি এ মেলার আয়োজক এবং অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন জানাই।

দীপু মনি বলেন, পৃথিবীতে এমন কিছু নেই যেটা নারী ছাড়া হয়। নারীদের জড়তার জায়গাটা থেকে বেরিয়ে আসতে হবে। আমাদের নারীদের হাত ধরে এগিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। এখন আমাদের কাজটা করে যেতে হবে। নারীদের প্রযুক্তি শিখতে হবে। নারীকে তার যোগ্যতায় নিজের জায়গা করে নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সৈয়দা রুবিনা মিরা এমপি, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনিরা আক্তার, সিনিয় ভাইস প্রেসিডেন্ট পাপড়ি বর্মন, ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার, পরিচালক সেলিনা বেগম, সেচ্ছাসেবী সংগঠন আপনের উপদেষ্টা মাসুদ হাসান ও প্রতিষ্ঠাতা আহ্বায়ক রাশেদা আক্তার।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।