ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার হওয়া ৮ যুবক দেশে ফিরেছেন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
ভারতে পাচার হওয়া ৮ যুবক দেশে ফিরেছেন

বেনাপোল (শার্শা, যশোর): পাচার হওয়া ৮ বাংলাদেশি যুবককে ফিরিয়ে দিয়েছে ভারত। রোববার (১২ মার্চ) সন্ধ্যায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ফেরত আসা ৮ যুবক হলেন- সাতক্ষীরার হামিদ গাজীর ছেলে শফিকুল ইসলাম, ইসাহার গাজীর ছেলে মনিরুল ইসলাম, মুরশিদ গাজীর ছেলে আশানুর রহমান, সাফেদ খানের ছেলে আল আমিন, আবুল হোসেনের ছেলে শামসুর রহমান, ময়মনসিংহের বাদশা মিয়ার ছেলে শওকত হোসেন, নিজাম উদ্দিনের ছেলে আলামিন ও আবুল বাশারের ছেলে আশরাফুল আলম।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ভারতে পাচার হওয়া ৮ যুবককে দেশটির ইমিগ্রেশন পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে  জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিওর কাছে তাদেরকে হস্তান্তর করা হবে।  

যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ারের বেনাপোল ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে দালালের মাধ্যমে তাদের ভারতে পাচার করা হয়। কিন্তু সেখানে তাদেরকে ভালো কাজ না দিয়ে জোরপূর্বক ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহার করা হচ্ছিল। পরে দেশটির পুলিশ বিষয়টি জানতে পেরে তাদের আটক করে জেলে পাঠায়। এরপর আইনি সহয়তা দিতে ভারতীয়  একটি মানবাধিকার সংস্থা তাদের আদালত থেকে ছাড়িয়ে নিজেদের হেফাজতে নেয়। তারপর দুই দেশের সরকারের সহযোগিতায় ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরার সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মার্চ  ১২, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।