ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেডিকেলে চান্স পাওয়া জাহিদের দায়িত্ব নিলেন পানিসম্পদ উপমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
মেডিকেলে চান্স পাওয়া জাহিদের দায়িত্ব নিলেন পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নে মেডিকেলে চান্স পাওয়া জাহিদ হাসানের পড়াশুনার সার্বিক দায়িত্ব নিয়েছে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি।  

মঙ্গলবার (১৪ মার্চ) জাহিদের মেডিকেলে চান্স পাওয়ার বিষয়টি জানার পরেই মোবাইলে জাহিদকে অভিনন্দন ও তার পরিবারের খোঁজ খবর নেন তিনি।

এ সময় তার পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন উপমন্ত্রী।  

জাহিদের ভর্তি ও আনুসাঙ্গিক খরচের জন্য আগামী শুক্রবার আর্থিক সহয়তা হস্তান্তর করবেন তিনি।

জাহিদ হাসান সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের পাইকবাড়ি গ্রামের এক অতি সাধারণ পরিবারের সন্তান। বাবা মো. ইয়াছিন বকাউল পেশায় একজন কৃষক। পাশাপাশি দর্জি কাজ করেন ও মা হাছিনা গৃহিনী। দুই ভাইয়ের মধ্যে জাহিদ বড়। ছোটবেলা থেকেই তিনি অদম্য মেধাবী।  

২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ২৪০২ তম হয়ে কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় সে। এক ঘণ্টা সময়ের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় জাহিদ পেয়েছেন ৭৯ দশমিক ৭৫। তার মেরিট স্কোর ২৭৯ দশমিক ৭৫। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা মেডিকেল কলেজ।

এদিকে, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জাহিদের মেডিকেলে ভর্তি ও পড়াশুনার দায়িত্ব নেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন জাহিদ ও তার পরিবার।  

জাহিদ হাসান বলেন, আমার সহয়তায় এগিয়ে আসার জন্য পানিসম্পদ মন্ত্রী একেএম এনামুল হক শামীমের প্রতি আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। তার অবদান আমাদের পরিবার ভুলবেনা।

উল্লেখ্য, এর আগে সখিপুরের দরিদ্র পরিবারের মেয়ে রাবেয়া মেডিকেলে চান্স পাওয়ার পর তার পড়াশুনার দায়িত্ব নেন পানিসম্পদ উপমন্ত্রী। এছাড়া তিনি রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন ও তার নিজস্ব তহবিল থেকে সারা বছর শত শত দরিদ্র শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।