ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড় নৌ দুর্ঘটনা: ৬ মাস পর গ্রেফতার দুই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
পঞ্চগড় নৌ দুর্ঘটনা: ৬ মাস পর গ্রেফতার দুই ছবি: সংগৃহীত

পঞ্চগড়: ছয় মাস আগে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকা ডুবির মামলায় ঘাট ইজারাদা ও মাঝিকে গ্রেফতার করেছে পুলিশ।

ঢাকার স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ঘাট ইজারাদার ও দুইজন মাঝিসহ তিনজনের বিরুদ্ধে গত ২৭ ফেব্রুয়ারি নৌপরিবহন অধিদপ্তরের মুখ্য পরিদর্শক শফিকুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করে।

 

মামলায় ঘাট ইজারাদার আব্দুল জব্বার, মাঝি বাচ্চু মিয়া ও মাঝি রবিউল ইসলামকে আসামি করা হয়েছে। আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এর পর পঞ্চগড়ের বোদা থানা পুলিশ গত মঙ্গলবার (১৪ মার্চ) মামলার ১ নম্বর আসামি ঘাট ইজারাদার আব্দুল জব্বার ও ঘাটের মাঝি (চালক) বাচ্চু মিয়াকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠানো হয়েছে।  

মামলা সূত্রে জানা গেছে, আসামিদের বিরুদ্ধে নৌযানের আকার ও আকৃতি বিবেচনায় ধারণক্ষমতার বেশি যাত্রী বহন, নৌযানের বৈধ রেজিস্ট্রেশন ও সার্ভে সনদ না থাকা, নৌযানে সনদধারী মাস্টার, সুকানী, চালক, গ্রিজার না রেখে নৌযান চালানো, ইজারা চুক্তি মোতাবেক নিরাপত্তা সামগ্রী ও জীবন রক্ষাকারী সরঞ্জাম না রাখা এবং চালকের অদক্ষতাকে দায়ী করে মামলা দায়ের করা হয়েছে।  

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।  

উল্লেখ্য, গত বছরের ২৫ সেপ্টেম্বর পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় ৭১ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় নৌ পরিবহন মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম তদন্তে আসে। নৌ দুর্ঘটনার ৬ মাস পর নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে মামলা দায়ের করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।