ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু: সমাজকল্যাণ মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু: সমাজকল্যাণ মন্ত্রী

ঢাকা: বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

এ সময় বঙ্গবন্ধু নীতি ও আদর্শকে ধারণ করে দেশের জন্য সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।

শুক্রবার (১৭ মার্চ) রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদফতরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।  

সরকারি শিশু পরিবার, তেজগাঁও-এর নিবাসী শিশু বৃষ্টি আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জনাব মো. জাহাঙ্গীর আলম।  

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা 'জয় বাংলা' স্লোগানকে মানতে নারাজ। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ভূ-লুণ্ঠিত করার যে অপচেষ্টা করেছিলেন, জনগণ তা ভণ্ডুল করে দিয়েছে। জনবিচ্ছিন্ন হয়ে এখন তারা প্রলাপ বকছেন।  

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিশুবান্ধব। শিশুদের সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে তিনি বিভিন্ন আইন-বিধি প্রণয়ন ও প্রতিষ্ঠান তৈরি করে গেছেন।

শিশুরা যাতে মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক হিসেবে গড়ে ওঠে, সে জন্য তাদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

এর আগে, মন্ত্রী সমাজসেবা অধিদফতর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে অধিদফতর প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। মন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।