ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফের সুদখোরের বাড়িতে পুলিশের হানা, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
ফের সুদখোরের বাড়িতে পুলিশের হানা, আটক ১

মেহেরপুর: মেহেরপুরের গাংনীতে ফের সুদ কারবারির বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।  

এবার  হাতেম আলী (৪৫) নামের এক অবৈধ সুদ কারবারির বাড়িতে হানা দিয়ে তাকে আটক করা হয়েছে।

এ সময় তার কাছে থাকা শহরের বিভিন্ন ব্যাংকের ৯ টি ব্ল্যাঙ্ক চেক, ১২টি নন জুডিসিয়াল স্ট্যাম্প, স্বর্ণালংকার ও নগদ টাকা জব্দ করেছে পুলিশ।

আটক অবৈধ সুদ কারবারি হাতেম আলী গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া গ্রামের হারেজ উদ্দীনের ছেলে। তিনি দীর্ঘদিন যাবৎ অসহায় দরিদ্র মানুষকে টাকা দিয়ে উচ্চহারে সুদ নিয়ে নিঃস্ব করেছেন বলে জানিয়েছে এলাকাবাসী।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ হাতেম আলীর সুদ কারবারির কারণে অতিষ্ঠ হয়ে পড়েছেন। হাতেম আলী অসহায়দের টাকা দিয়ে উচ্চহারে সুদ নিতেন। টাকা দিতে দেরি করলে গ্রহিতাকে এলাকা ছাড়া করা ও চেক ডিজঅনার মামলা দিয়ে জেল খাটাতেন। এলাকার অনেক মানুষ এই সুদখোরের রোষানলে পড়ে নিঃস্ব হয়েছেন। এসব অভিযোগ পাওয়ার পর তার বাড়িতে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। সোমবার (২০ মার্চ) আদালতে পাঠানো হবে তাকে।

এর আগে ১১ মার্চ রাতে গাংনী উত্তরপাড়া এলাকায় আবু হানিফ ও আনারুল ইসলাম নামে দুই সুদ কারবারির বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেই অভিযানে ৩২০ টি বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেক ও ৬৬৯ টি ননজুডিশিয়াল স্ট্যাম্প ও ৫ টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এসময় আনারুল ইসলামকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩  
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad