ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

চোখেমুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ১৪ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
চোখেমুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ১৪ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ২

নওগাঁ: নওগাঁয় পথে আটকে চোখমুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ও মারধর করে ১৪ লাখ ১০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয় ছিনতাই করা টাকাসহ বিভিন্ন মালামাল।

সোমবার (২০ মার্চ) বেলা ১২টার দিকে নওগাঁ নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। এর আগে শনিবার রাতে জয়পুরহাট ও বগুড়া বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন - জয়পুরহাট জেলার কাশাবাড়িয়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও তেঘরবিশা এলাকার মাহাতাব উদ্দিনের ছেলে লিমন হোসেন মিন্টু (৩৩)। তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য বলে জানায় পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ১৬ মার্চ আব্দুল জব্বার নামে এক ব্যক্তি নজিপুর ব্যাংক থেকে ১৩ লাখ ৯০ হাজার টাকা তুলে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এসময় মহাদেবপুর উপজেলার মাতাজী-মহাদেবপুর রাস্তার বেলট মোড়ে দুই মোটরসাইকেলে থাকা চারজন রাস্তায় তাকে আটকায়। এরপর তার চোখেমুখে মরিচের গুড়া ছিটিয়ে তাকে মারধর করে এবং দেশী অস্ত্রের ভয় দেখায়। তারা জব্বারের ব্যাগে ও পকেটে থাকা ১৪ লাখ ১০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যায়।  

তিনি আরও বলেন, এ ঘটনায় গত শনিবার রাতে জয়পুরহাট ও বগুড়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারীদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ২ লাখ ৩০ হাজার টাকা, ছিনতাই হওয়া টাকা দিয়ে কেনা স্বর্ণের চেইন, দুল, ফ্রিজ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ছিনতাইয়ের কথা স্বীকার করেন।

পুলিশ সুপার বলেন, এ ঘটনায় আরও যারা জড়িত আছেন তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। গ্রেফতারদের আদালতে সোপর্দ করা হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর সার্কেল) জয়ব্রত পাল, মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩  
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।