ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ৬ বেকারিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
নাটোরে ৬ বেকারিকে জরিমানা

নাটোর: নাটোরের গুরুদাসপুরে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয় এবং খাদ্যদ্রব্যে ক্ষতিকর ক্যামিক্যাল মিশ্রণের অপরাধে ৬ বেকারি ব্যবসায়ীকে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  

এ সময় বিপুল পরিমান ভেজাল খাদ্যের কাচামাল, মেয়াদউর্ত্তীণ ভেজাল খাবার, ভেজাল চিনির শিরাপ জব্দ করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  

এরআগে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (২০ মার্চ) দিনগত রাতে জেলার গুরুদাসপুর উপজেলার চাচকৈড় খলিফাপাড়া ও খামার নাচকৈর গ্রামের ছয়টি পৃথক ৬টি বেকারিতে যৌথ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাবের একটি অপারেশন দল।

এতে নেতৃত্ব দেন র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহ: পুলিশ সুপার মো. রফিুকল ইসলাম ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুরুদাসপুর উপজেলার চাচকৈড় খলিফাপাড়া ও খামার নাচকৈর গ্রামের ছয়জন বেকারি মালিক অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয় এবং খাদ্যদ্রব্যে ক্ষতিকর ক্যামিক্যাল মিশ্রনের মাধ্যমে ব্যবসা চালিয়ে আসছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (২০ মার্চ) দিনগত রাতে সেখানে পৃথক ৬টি অভিযান পরিচালনা করা হয়।

অভিযুক্তরা হলেন- গুরুদাসপুর থানাধীন চাচকৈড় খলিফাপাড়া গ্রামের “মেসার্স মাহী ফুডস্ প্রোডাক্টস” বেকারির মালিক মোজাম্মেল হক (৪২), এম হক ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরীর মালিক মোজাম্মেল হক (৪২), চাচকৈড় মধ্যপাড়া গ্রামের নিউ আল মদিনা বেকারির মালিক সোহেল ইকবাল (৩৫), খামার নাচকৈড় গ্রামের বিসমিল্লাহ চানাচুর ফ্যাক্টরির মালিক মো. কামরুল হাসান (৫২), মেসার্স ফকির চানাচুর ফ্যাক্টরির মালিক  আব্দুল মজিদ ফকির (৬২) ও মেসার্স ডলার চানাচুর ফ্যাক্টরির মালিক মালেক মো. ডাবলু ফকির (৪২)।

একই সঙ্গে ১০ হাজার ৯০ কেজি ভেজাল খাদ্যের কাচামাল, ১৪ হাজার ৮৫০ প্যাকেট মেয়াদ উর্ত্তীণ ভেজাল খাবার পণ্য, ১০ হাজার ২৯০ লিটার ভেজাল চিনির শিরাপ জব্দ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা করা হয় তাদের।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নির্দেশক্রমে জব্দকৃত ভেজাল আলামতসমূহ ধ্বংস করা হয়। এছাড়াও জরিমানা করা সর্বমোট ১ লাখ ৩ হাজার টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিুকল ইসলাম ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়:১৫২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।