ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
ফরিদপুরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে মাদক মামলায় দোষী সাব্যস্ত করে মামলার ৮ বছর পর মো. নুরুজ্জামান মোল্লা (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর দেড়টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামি মো. নুরুজ্জামান মোল্লা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৫ সালের ২০ মার্চ রাতে ফরিদপুর শহরে টহল ডিউটি করছিল র‌্যাব-৮ ফরিদপুরের একটি দল।  দিনগত রাত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শহরের ঝিলটুলী মহল্লার এলাকার পুরাতন পাসপোর্ট অফিসের মোড় হতে মো. নুরুজ্জামান মোল্লাকে ১৪০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করে।  

পরে র‌্যাব-৮ ফরিদপুরের ডিএডি মো. লুৎফর রহমান বাদী হয়ে নুরুজ্জামান মোল্লাকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

গত ২০১৫ সালের ২৫ এপ্রিল মো. নুরুজ্জামান মোল্লার নামে আদালতে অভিযোগপত্র জমা দেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী মাসুদ রানা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পিপি সানোয়ার হোসেন বলেন, নুরুজ্জামানের ওপর আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ  হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।