ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ভেজাল গুড়ের কারখানায় অভিযান, তিন লাখ টাকা জরিমানা

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
কুষ্টিয়ায় ভেজাল গুড়ের কারখানায় অভিযান, তিন লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ভেজাল গুড়ের দুটি কারখানায় যৌথ অভিযান চালিয়েছে র‌্যাব ও ভোক্তা অধিকারের যৌথ ভ্রাম্যমাণ আদালত। এসময় ৩২ হাজার ৭২৫ কেজি ভেজাল গুড় জব্দ করা হয় এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় কুষ্টিয়ার খোকসা উপজেলার কালিবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১২ নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বরূপ মুহুরী ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল।

র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খাঁন জানান, সন্ধ্যায় কুষ্টিয়া জেলার খোকসা থানাধীন কালীবাড়ি এলাকায় মেসার্স দিলীপ ট্রেডার্স এবং নিত্য গোপাল গুড়ের কারখানা নামে দুইটি ভেজাল গুড় কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে মেসার্স দিলীপ ট্রেডার্স এবং নিত্য গোপালের মালিকানাধীন গুড় তৈরির কারখানায় ৩২ হাজার ৭২৫ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় প্রত্যেককে ১ লাখ ৫০ হাজার টাকা করে দুই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা।

পরে জব্দকৃত ৩২ হাজার ৭২৫ কেজি ভেজাল গুড় ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা মার্চ ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।