ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে আগুনে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
বান্দরবানে আগুনে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা

বান্দরবান: বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) দুপুরে বান্দরবানের বলিপাড়া বাজারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বিজিবি’র পক্ষ থেকে এ ত্রাণ সহায়তা দেওয়া হয়।

এ সময় বলিপাড়া ৩৮বিজিবির অধিনায়ক খন্দকার মোহাম্মদ শরীফ উল আলম, উপজেলা নিবার্হী কর্মকর্তা মুহাম্মদ আবু মনসুর, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদরে সদস্য বাশৈচিং মারমা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, কার্যনির্বাহী কমিটির সদস্য গাব্রিয়েল ত্রিপুরা, বলিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া অং মারমা, ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সজল কর্মকার এবং বাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ৫৫ পরিবারকে রিজিয়ন সদর দপ্তর কক্সবাজার ও সেক্টর সদর দপ্তর বান্দরবানের সহায়তায় বলিপাড়া ব্যাটালিয়নের ৩৮বিজিবি এর তত্ত্বাবধায়নে নগদ ৫ হাজার টাকা, রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি লবন এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নগদ পাঁচ হাজার টাকা ও দুই বান্ডিল ঢেউটিন প্রদান করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন, আমাদের সবাইকে অগ্নিকাণ্ড সর্ম্পকে সচেতন হতে হবে। নিজের জীবন রক্ষা ও সম্পদ রক্ষার জন্য আমাদের নিজ নিজ আঙ্গিনা ও ব্যবসা প্রতিষ্ঠানে পর্যাপ্ত পরিমাণ পানি, বালি ও প্রয়োজনমত অগ্নিনির্বাপক যন্ত্র রাখতে হবে।  

তিনি আরও বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট সৃষ্টি লগ্ন থেকে বান্দরবানবাসীর দুর্যোগে রয়েছে এবং আগামীতে ও থাকবে।

এ সময় থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা বলেন, আমাদের দোকান ও বসতবাড়ী রক্ষা করার দায়িত্ব আমাদেরই, অনিয়ন্ত্রিত কোনো স্থাপনা নির্মাণ করা ঠিক নয়। সকলের উচিত সচেতন থাকা এবং যে কোনো বিপদে একসঙ্গে ঝাঁপিয়ে পড়া।  

তিনি আরও বলেন, আমাদের এই দুর্দিনে যার যা আছে তা নিয়ে একে অন্যের পাশে গিয়ে দাঁড়াবো, তাহলেই সংকট কেটে যাবে।

প্রসঙ্গত, গত ২২ মার্চ ভোরে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫৫টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়, আর এতে অনেক ব্যাবসায়ী একেবারে নিঃস্ব হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।