ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রমজানের প্রথম দিনেই বরিশালে সবজির বাজা‌রে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
রমজানের প্রথম দিনেই বরিশালে সবজির বাজা‌রে আগুন

বরিশাল: রমজানের প্রথম দিনেই বরিশালের বাজা‌রে সবজির দ‌র বেড়েছে বলে অভি‌যোগ করেছেন ক্রেতারা। তবে ব্যবসায়ী‌দের দাবি গত কয়েকদিন ধ‌রেই বাড়ছে সবজির দাম।

শুক্রবার (২৪ মার্চ) বরিশালের খুচরা বাজারগু‌লো‌তে জুমার নামাজের পরপরই ভিড় নামে ক্রেতাদের। মুদি থেকে শুরু ক‌রে সবজির কিনতে ক্রেতা‌দের ব্যস্ততা দেখা গেলেও সবজির অস্বাভাবিক দামের কারণে ক্ষুদ্ধ তারা। একদিনের ব‌্যবধা‌নে ডি‌মের দামও বৃদ্ধি পেয়েছে বরিশালে।

খুচরা বাজা‌রে এককে‌জি বেগুন ১০০ টাকা, ম‌রিচ ১৫০ টাকা, গাজর ৬০ টাকা, শসা ও ঢেঁড়স ৯০ টাকা, চিচিঙ্গা ৭০, মিষ্টিকুমড়া ৫০, ক‌রোলা ১০০, ফুলকপি ৯০, ক‌্যাপ‌সিকাম ৮০ ও লেবু হা‌লি প্রতি ৪০ টাকা দ‌রে বিক্রি হ‌চ্ছে।

খুচরো বাজারের ব্যবসায়ী মানিক ও জসিম জানান, পাইকার বাজারে গত তিন-চারদিন ধরে ঘণ্টায় ঘণ্টায় দামের পরিবর্তন ঘটেছে। আর গত বৃহস্পতিবারের (২৩ মার্চ) বাজার ছিল সবথেকে চড়া। তাই শুক্রবারে এসে এর প্রভাব পড়েছে খুচরা বাজারে।

এ ব্যবসায়ীরা বলেন, আজ বেগুনের দাম যেমন চড়া বরিশালের বাজারে তেমনি, রমজানের ইফতার ব্যবহার্য খাদ্য-পণ্য ফুলকপির তো দেখাই মিলছে না। অথচ বুধবারেও খুচরা বাজারে ফুলকপির অভাব ছিল না।

মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার পাইকারি বাজা‌রে মাত্র কয়েক ঘণ্টার ব‌্যবধা‌নে সবজির দাম পরিবর্তনের রেকর্ড হ‌য়ে‌ছে জানিয়ে পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, উৎপাদন স্থল থেকে বেপারীরা পণ্য সরবরাহ না করলে তাদের কিছু করার নেই।

আর এ কারণে পণ্যের আমদানির ওপর নির্ভর করে সকাল থেকে বিকেল গড়ালেই সবজির দামে তারতম্য ঘটছে বলে জানান পাইকারি ব্যবসায়ী শুভ।

এদিকে পাইকারি বাজারের সঙ্গে খুচরা বাজারে সবজি কেজি প্রতি ব‌্যবধা‌ন ৩০ থেকে ৫০ টাকা হলেও বাজার নজরদারীতে প্রথমদিনে কোনো তৎপরতা দেখা যায়নি প্রশাসনের।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।