ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‍্যাবের অভিযানে সাত প্রতিষ্ঠানকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
র‍্যাবের অভিযানে সাত প্রতিষ্ঠানকে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

ঢাকা: ঢাকার কদমতলী, ডেমরা ও কেরানীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান, বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার কদমতলী, ডেমরা, কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাব-১০ সহায়তা করে। এছাড়াও বিএসটিআইর প্রতিনিধিরা উপস্থিতি ছিল।

তিনি জানান, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক পাখা, ওষুধ এবং ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এদের মধ্যে হামজা ফুড প্রোডাক্টসকে নগদ দুইলাখ টাকা, কেয়ার লেবরোটরিজকে নগদ তিনলাখ টাকা, কসমো প্লাস্টিককে নগদ ৫০ হাজার টাকা, শান্ত ফুড প্রোডাক্টসকে নগদ ৫০ হাজার টাকা, মিমি এগ্রো ফুড প্রোডাক্টসকে নগদ তিনলাখ টাকা, জনতা করপোরেশনকে নগদ- একলাখ ৫০ হাজার টাকা ও এস.কে. নুর ফুড প্রোডাক্টসকে নগদ একলাখ টাকা জরিমানা করা হয়।  

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এ মোবাইল কোর্ট আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক পাখা, ঔষধ এবং ভেজাল খাদ্য দ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।