ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘স্বাধীনতার চেতনায় মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
‘স্বাধীনতার চেতনায় মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে’

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, মহান স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে। সে লক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কাজ করছে।

তিনি বলেন, শিক্ষার সোপান বেয়ে জাতি  উন্নত ও সমৃদ্ধ স্বদেশ গড়বে; স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাবে। শিক্ষা সমাজে কাংখিত ইতিবাচক পরিবর্তন নিয়ে আসে, সমাজিক অগ্রগতি, অর্থনৈতিক মুক্তি, মানুষের বোধ ও মননের অনুশীলন শিক্ষার পরিকল্পিত প্রসার ও পরিচর্যার মাধ্যমেই নিশ্চিত হয়। তাই অগ্রসর সমাজ ও স্বদেশ সৃষ্টিতে শিক্ষার বিকল্প নেই।

রোববার (২৬ মার্চ) সকালে ঢাকা পিটিআই মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক দিলীপ বণিক, সৈয়দ মামুনুল আলম, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক আবুল কালাম আজাদ ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশাররফ হোসেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।