ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
নরসিংদীতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য আটক

নরসিংদী: নরসিংদীর শিবপুরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

রোববার (২৬ মার্চ) রাতে উপজেলার ইটাখোলার কাঠালতলা মোড় এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

পরে সোমবার (২৭ মার্চ) বিকেল ৩টায় পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে করে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী।

আটকরা হলেন- শিবপুর উপজেলার উল্টর সাধারচর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে মাসুদ মিয়া (৩৩), বেলাব উপজেলার পশ্চিম পোড়াদিয়া গ্রামের মৃত আজম আলীর ছেলে বিল্লাল হোসেন (৪৮), শিবপুর উপজেলার খরকমারা গ্রামের দানেশ ভূইয়ার ছেলে অহিদুল্লাহ ভূইয়া (২৫), নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার সিংপুর গ্রামের মৃত আবদুল কাদিরের ছেলে হোসেন আলী (৫১)  ও নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার কাইনালীভিটা গ্রামের মৃত শের আলীর ছেলে এছাক মিয়া (৬০)।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী জানান, সম্প্রতি শিবপুরের কুমারদী গ্রামে দুইটি গোয়ালঘরের তালা ভেঙে পাঁচটি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। এরপরই চোরদের আটক অভিযানে নামে ডিবি পুলিশ। পরে গোপন তথ্যে রোববার রাতে আটকরা সংঘবদ্ধ হয়ে শিবপুরের ইটাখোলা এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি একনলা বন্দুক, একটি ওয়ান সুটার গান, দুই রাউন্ড কার্তুজ, একটি পিকআপভ্যান, লোহার পাইপ, দেশিয় অস্ত্রসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, আটকরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা এলাকায় ডাকাতি, গরু চুরিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। গতকাল রাতেও তারা শিবপুর এলাকায় ডাকাতির জন্য একত্রিত হয়েছিলেন। এর আগে চুরি হওয়া পাঁচটি গরু তারা নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার এছাক মিয়া ও হোসেন আলীর কাছে বিক্রি করেন। তারা চোরাই গরু নারায়ণগঞ্জ ও কুমিল্লা জেলার বিভিন্ন গরুর হাটে বিক্রি করে থাকেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ডাকাতি ও চুরির একাধিক মামলা আছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।