ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সুবিধাবঞ্চিত শিশুদের তিন সংগঠনে টগি ফান ওয়ার্ল্ডের সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
সুবিধাবঞ্চিত শিশুদের তিন সংগঠনে টগি ফান ওয়ার্ল্ডের সহায়তা সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করা তিনটি সংগঠনকে সহায়তা দিয়েছে টগি ফান ওয়ার্ল্ড | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ভিআর থিম পার্ক টগি ফান ওয়ার্ল্ড শুধু আধুনিক গেইমিং বা বিনোদনই নয়, মানুষের কল্যাণেও বিভিন্ন উদ্যোগ নিয়ে কাজ করছে। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা তিনটি সংগঠনের মাঝে সহায়তার চেক হস্তান্তর করেছে টগি ফান ওয়ার্ল্ড।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে বসুন্ধরা সিটির ১১ তলায় টগি ফান ওয়ার্ল্ডে ‘ফ্রেন্ডশিপ ফর বেটার লাইফ’ ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, জাগো ফাউন্ডেশন এবং বসুন্ধরা স্পেশাল চিল্ড্রেন ফাউন্ডেশনকে সহায়তার চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা সিটি ডেভলপমেন্টের ইনচার্জ মেজর (অব) মো. মহসিনুল করিম প্রতিষ্ঠান তিনটির কর্মকর্তাদের হাতে চেক তুলে দেন।

টগি ফান ওয়ার্ল্ডের পক্ষ থেকে জানানো হয়, বসুন্ধরা গ্রুপের মূল লক্ষ্য দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। এই লক্ষ্যকে মাথায় রেখে গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মতো টগি ফান ওয়ার্ল্ডও দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

জাগো ফাউন্ডেশনের পার্টনারশিপ অ্যান্ড ব্র্যান্ডিং ম্যানেজার তানভীর মোরশেদ চৌধুরী বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য গুণগত শিক্ষা দিতে জাগো ফাউন্ডেশন কাজ করছে। আমাদের ১১টি স্কুলে ৪৫০০ শিক্ষার্থী রয়েছে। সবাইকে আমরা বিনামূল্যে শিক্ষা দিয়ে থাকি। ছাত্রদের সহযোগিতার জন্য টগি ফান ওয়ার্ল্ডের সাথে চুক্তি হয়েছে। প্রত্যেক টিকিট বিক্রির এক টাকা আমাদের সহায়তা হিসেবে দেবে। এরই অংশ হিসেবে এই আয়োজন। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ আমাদের পাশে দাঁড়ানোর জন্য।



টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ গত বছর আগস্ট মাস থেকে ‘ফ্রেন্ডশিপ ফর বেটার লাইফ’ শিরোনামে এক উদ্যোগ নেয়। সেই উদ্যোগের অংশ হিসেবে টগি ফান ওয়ার্ল্ড সুবিধাবঞ্চিত শিশুদের জন্য টগি ফান ওয়ার্ল্ডের প্রতিটি টিকিট বিক্রির বিপরীতে এক টাকা করে সহায়তা করার সিদ্ধান্ত নেয়। যেটি সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা সংগঠনগুলোর তহবিলে দেওয়া হবে। এরই অংশ হিসেবে চেক হস্তান্তর করা হয়েছে। এছাড়াও একই দিনে সংগঠনগুলো থেকে আসা সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে টগি ফান ওয়ার্ল্ডের যেকোনো রাইড ও গেইম খেলার সুযোগ করে দেয় টগি ফান ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বসুন্ধরা সিটি ডেভলপমেন্টের ইনচার্জ মেজর (অব) মো. মহসিনুল করিম বলেন, বিশেষ সুবিধা সম্পন্ন শিশুদের নিয়ে বসুন্ধরা গ্রুপ কাজ করছে। সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে যারা কাজ করে তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে টগি ফান ওয়ার্ল্ড। তারই অংশ হিসেবে চেক হস্তান্তর করা হচ্ছে। সংগঠনগুলো যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়।

তিনি বলেন, শুধু যারা এসব কাজ করছে তাদের পাশে আছি এমনটা না, নিজেরাও কাজ করছি। আমাদের বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৪ ধরনের প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করছি। আমাদের স্কুলে এক বছর আগে যেখানে শিক্ষার্থী ছিল ১০৫ জন সেখানে বর্তমানে ২৮৫ জন শিক্ষার্থী রয়েছে। আগামী ২ মাসে এটি ৪০০ এর বেশি হবে বলে আশা করছি। আমরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গত ৭ বছর কোনো প্রচারণা ছাড়া কাজ করেছি। টগি ফান ওয়ার্ল্ড গত বছর তাদের প্রতিটি টিকিট বিক্রির এক টাকা ডোনেট করার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।