ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুয়া সনদে চাকরির অভিযোগে দুদকে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
ভুয়া সনদে চাকরির অভিযোগে দুদকে মামলা

ঢাকা: অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে জালিয়াতির মাধ্যমে ভুয়া সনদপত্র তৈরি করে চাকরির অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৯ মার্চ) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার আসামিরা হলেন—পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)-এর জুনিয়র তড়িৎবিদ মো. শামছুর রহমান, বেণীপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওয়াহিদুজ্জামান এবং ৫নং কাঁচেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সালাউদ্দিন জোয়াদ্দার মামুন।

আসামিরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি ও অসদাচরণের মাধ্যমে প্রকৃত জন্ম তারিখ গোপন করে ভুয়া বয়স সম্বলিত সনদপত্র সৃজন ও ব্যবহার করে ‘টেকনিক্যাল অ্যাটেনডেন্ট’ পদে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি., ঢাকায় চাকরির ব্যবস্থা করেছেন। এতে দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় শান্তিযোগ্য অপরাধ সংঘঠিত করেছেন বিধায় দুদকের সহকারী পরিচালক জি এম আহসানুল কবীর বুধবার দুদক সজেকা ঢাকা-১-এ একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।