ঢাকা, বুধবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৭ জুন ২০২৩, ১৮ জিলকদ ১৪৪৪

জাতীয়

ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্যসেবা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্যসেবা শুরু

শরীয়তপুর: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফি নিয়ে সরকারিভাবে বৈকালিক স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল ৩টায় এ সেবা কার্যক্রম চালু হয়।

শনিবার থেকে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২০০ টাকা ফির বিনিময়ে একজন মেডিকেল অফিসার ও ৩০০ টাকায় একজন বিশেষজ্ঞ (কনসালটেন্ট) চিকিৎসক এ সেবা দেবেন বলে জানিয়েছেন, শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরান। উদ্বোধনী অনুষ্ঠানে তার সঙ্গে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসান ইবনে আমিন উপস্থিত ছিলেন।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরান বলেন, হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চালু থাকবেই। আর বৈকালিক সেবা চালু হওয়ায় চিকিৎসক ও সেবাগ্রহীতা দুইজনের জন্যই ভালো হয়েছে। চিকিৎসকদের যেমন রোগী দেখতে দূরে যাওয়া লাগবে না, তেমনি যেসব রোগীরা মূলত প্রাইভেট ক্লিনিক বা হাসপাতালে সেবা নিতে চান তারাও স্বল্পমূল্যে সাশ্রয়ীভাবে সেবা নিতে পারবেন।

তিনি আরও বলেন, এ সেবা বাইরে নিতে গেলে খরচ আরও বেশি করতে হকো তাদের। এছাড়াও এতে জনগণ আরও বেশি লাভবান হবেন। এমন কার্যক্রম চালু করায় সরকারকে ধন্যবাদ।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa