ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ইউপি কমপ্লেক্স ভবন সরিয়ে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
ফরিদপুরে ইউপি কমপ্লেক্স ভবন সরিয়ে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ

ফরিদপুর: ফরিদপুরে জনগুরুত্বপূর্ণ স্থান থেকে দীর্ঘদিনের ইউনিয়ন পরিষদ ভবন সরিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সংবাদ সম্মেলন করেছেন গাজনা ইউনিয়ন পরিষদের সদস্য ও এলাকাবাসী।

বুধবার (০৫ এপ্রিল) বিকেলে ফরিদপুরের মধুখালি উপজেলার মথুরাপুরে অবস্থিত গাজনা ইউনিয়ন পরিষদ ভবন প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করেন তারা।

 

এসময় এলাকাবাসী সড়কে আগুন জ্বালিয়ে মধুখালী-বালিয়াকান্দি সড়ক অবরোধ করে। দাবি না মানলে পরে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে জানান আন্দোলকারীরা।  

স্থানীয় রাজ্জাক জুট মিলের পরিচালক আবুল বাসার খান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, ১৯৪৭ সালের পর থেকেই মথুরাপুরের এই ভবনে গাজনা ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। গাজনা ইউনিয়নের মধ্যবর্তী স্থান মথুরাপুর মধুখালি উপজেলা সদরের নিকটবর্তী ও বিভিন্ন সরকারি স্থাপনা থাকায় এলাকাটিতে রয়েছে সব নাগরিক সুবিধা। ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ডই মথুরাপুরের কাছাকাছি অবস্থিত।  

বর্তমান ভবনের অদূরে পরিষদের নিজস্ব জমিতে আধুনিক ভবন নির্মাণের জন্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদন পাওয়ার পরও কেন ভবন নির্মাণকাজ শুরু হচ্ছে না সে বিষয়েও সংবাদ সম্মেলনে প্রশ্ন তোলা হয়।

গাজনা ইউপি সদস্য নুর হোসেন জানান, বর্তমান চেয়ারম্যান ও তার সহযোগীদের সুবিধার্থে পরিষদ ভবনটি দেড়শ বছরের পরিচিত স্থান থেকে সরিয়ে যোগাযোগ অনুন্নত প্রত্যন্ত এলাকায় নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

পরিষদ সরিয়ে নেওয়ার অপচেষ্টা বন্ধ করে দ্রুত আধুনিক ভবন নির্মাণ কাজ শুরু করার দাবি জানিয়েছেন পরিষদের সদস্যরা।  

সংবাদ সম্মেলন শেষে মথুরাপুর বাজার সংলগ্ন মধুখালী-রাজবাড়ী আঞ্চলিক সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। মথুরাপুর থেকে ইউনিয়ন পরিষদ ভবন অন্যত্র সরিয়ে নিলে ইউনিয়নের সিংহভাগ মানুষ সরকারি সেবা থেকে বঞ্চিত হবে বলে মনে করেন এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।